প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে হারল দক্ষিণ আফ্রিকা

GNE NEWS DESK : নওমান আলী ও ইয়াসির শাহের দুর্দান্ত বোলিং ও ফাওয়াদ আলমের সেঞ্চুরির সুবাদে দুই ম্যাচের টেস্ট সিরিজটির প্রথম টেস্টে পাকিস্তান ৭ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টেস্ট সিরিজে ১ – ০ তে এগিয়ে গেল ।

করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা এই ম্যাচের চতুর্থ দিনে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্যে ৮৮ রানের লক্ষ্য ছিল, যা ৩ উইকেট হারিয়ে অর্জন করেছিল। দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় ইনিংসে এনরিচ নর্টজে দুটি সাফল্য পেয়েছিলেন এবং কেশব মহারাজ একটি উইকেট নেন।

১৪ বছর পর পাকিস্তান সফরকারী দক্ষিণ আফ্রিকা দল প্রথম ইনিংসে ২২০ রান করেছিল, যার জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ফাওয়াদ আলমের সেঞ্চুরি ও আজহার আলীর অর্ধশতকের সুবাদে ৩৭৮ রান তোলে এবং ১৬০ রানের লিড পায়। দক্ষিণ আফ্রিকা দল দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত শুরু করেছিল এবং একসময় দলটি ১৭৫ স্কোর পর্যন্ত মাত্র একটি উইকেট হারিয়েছিল, তারপর দলটি ইয়াসির শাহ এবং তারপরে নওমন আলীর স্পিন ফাঁদে ধরা পড়েছিল এবং ঘন ঘন উইকেট হারাতে থাকে। এবং দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস ২৪৫ রানে অলআউট হয়ে যায়। ম্যাচ জয়ের জন্যে দক্ষিণ আফ্রিকা ৮৮ রানের টার্গেট দেয় পাকিস্তানকে। পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে যায়।

পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা দলের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টটি আগামী ৪ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে খেলা হবে। দুটি দল তার পরে ১১ থেকে ১৪ ফেব্রুয়ারি লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel