প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি টেস্টে দুজন বোলার না থাকার কারণে চাপে পড়তে পারে টিম ইন্ডিয়া

GNE NEWS DESK : ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়াকে ফেভারিট দল হিসাবে বিবেচনা করা হচ্ছে। ভারত তাদের হোম গ্রাউন্ডে খেলার সুবিধা পাবে তবে টিম ইন্ডিয়া বিপরীত সুইং বোলার মোহাম্মদ শামি এবং উমেশ যাদবকে মিস করবে।

ভারতীয় পিচে বিপরীত সুইং হ’ল দ্রুত বোলারদের প্রাণঘাতী অস্ত্র। বিপরীত সুইং এশিয়ান পিচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ইংল্যান্ডের দলটি ২০১২-১৩ সালে ভারতীয় সফরে এই বিপরীত সুইং বোলারদের অভাবের কারণে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতকে ২-১ তে পরাজিত করেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের কথা বলতে গেলে এবারের টিমে ইংল্যান্ডের কাছে অভিজ্ঞ এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং জোফরা আর্চারও রয়েছে। বেন স্টোকস রিভার্স সুইং বোলিংয়েও পারদর্শী। অন্যদিকে, ভারতের রয়েছে জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ এবং শারদুল ঠাকুর। ভারতের শামী ও উমেশ নেই যারা ঘরোয়া পরিস্থিতিতে কার্যকর ছিল। দুজনই সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে চোটের কবলে পড়েছিল । প্রথম দুটি টেস্টের জন্য তাদের দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্পও বলেছেন যে রিভার্স সুইং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেছিলেন, “এটি উভয় বোলারের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অস্ত্র। সাধারণ সুইং এবং রিভার্স সুইং বোলাররা প্রায়শই ব্যাটসম্যানদের উপর চাপ সৃষ্টি করে।” প্রথম সেশনে উইকেট থেকে মোড় নেওয়ার কোনও সম্ভাবনা নেই এবং এর অর্থ দ্রুত বোলারই সিদ্ধান্ত নেবেন। প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার মনোজ প্রভাকর রিভার্স সুইং ব্যবহারে বিশেষজ্ঞ হয়েছেন। তিনি বলেছেন যে ইংল্যান্ড শিবিরে অ্যান্ডারসনের উপস্থিতি এবং টিম ইন্ডিয়াতে শমী ও যাদবের অনুপস্থিতির অর্থ এই সিরিজটি ভারতের পক্ষে সহজ হবে না।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel