প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : টেস্ট সিরিজে ইংল্যান্ডের ৫ জন খেলোয়াড় কঠিন চ্যালেঞ্জ দিতে পারে টিম ইন্ডিয়াকে

GNE NEWS DESK : ইংল্যান্ড পরবর্তী চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার। ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টেস্টে সিরিজটি শুরু হয় ৫ই ফেব্রুয়ারি। এই সিরিজটি ভারতের পক্ষে অত্যন্ত কঠিন প্রমাণিত হতে পারে কারণ ইংল্যান্ডের অনেক ক্রিকেটার আছেন এবং এই দলটি গত বছর সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলেছে। ২০২০ সালে, করোনার কারণে খুব বেশি খেলা হয়নি, তবে ইংল্যান্ডের ব্যাটসম্যান এবং বোলাররা এই বছর ভাল পারফর্ম করেছে। একই পারফরম্যান্সের ভিত্তিতে আপনাকে সেই ৫ জন ইংল্যান্ড খেলোয়াড় রয়েছেন যারা টিম ইন্ডিয়াকে বিপাকে ফেলতে পারে।

ভারতের পক্ষে প্রথম বড় চ্যালেঞ্জ হলেন বেন স্টোকস। বিশ্বের প্রথম নম্বর অলরাউন্ডার বেন স্টোকস সবচেয়ে বড় ম্যাচ উইনার। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং এই তিনটি ফ্রন্টেই চরম শক্তিশালী। বেন স্টোকসের ফর্ম সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি ২০২০ সালে ৭ ম্যাচে ৫৮.২৭ গড়ে ৬৪১ রান করেছিলেন। স্টোকস দুটি সেঞ্চুরি এবং দুটি হাফ-সেঞ্চুরি করেছিলেন। ২০২০ সালে স্টোকস সর্বাধিক টেস্ট রান করেছিলেন। বোলিংও স্টোক ৭ ম্যাচে ১৯ উইকেট নিয়েছিল।

ডানহাতি ব্যাটসম্যান ডম সিবলি ভারতের দ্বিতীয় বৃহত্তম চ্যালেঞ্জ। যার প্রযুক্তি স্টিভ স্মিথের অনুরূপ। সিবিলিও অফ-সাইডের চেয়ে অন-সাইডে বেশি চালায়। নিজের শরীরে বল হাতে এসে রান স্কোর মিস করেন না তিনি। এমন পরিস্থিতিতে ভারতীয় বোলারদের তাদের অফ স্টাম্পের দুর্বলতার সুযোগ নিতে হবে। ২০২০ সালে সিবালের ব্যাটটি মারাত্মকভাবে কথা বলেছিল। সিবিলি ৯ ম্যাচে ৪৭.৩০ গড়ে ৬১৫ রান করেছেন। তৃতীয় চ্যালেঞ্জ ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও দুর্দান্ত ফর্মে আছেন। সাম্প্রতিক শ্রীলঙ্কা সফরে তিনি ডাবল সেঞ্চুরি ও একটি শতরানও করেছেন।

চতুর্থ চ্যালেঞ্জ স্টুয়ার্ট ব্রড ২০২০ সালে টেস্ট ম্যাচে স্টুয়ার্ট ব্রডের পারফরম্যান্স খুব ভালো। এই ডানহাতি বোলার গত বছরের মতো ব্যাটসম্যানদের উপর সর্বনাশ করেছেন। ৮ ম্যাচে ৩৮ টি শিকার এছাড়াও, তারা তাদের উচ্চতা থেকে অতিরিক্ত বাউন্সও অর্জন করে। শ্রীলঙ্কা সফরের সময় ব্রডও দুর্দান্তভাবে বোলিং করেছিলেন এবং এখন ভারতীয় ব্যাটসম্যানরা তাদের সাবধানে খেলতে হবে।

জেমস অ্যান্ডারসন ভারতের হয়ে পঞ্চম চ্যালেঞ্জ হয়ে উঠবেন। যদিও ভারতীয় পিচে, জেমস অ্যান্ডারসন ইংল্যান্ডের মতো দোল পাবেন না, তবে ডানহাতি এই ফাস্ট বোলার ১৫৭ টেস্টে ৬০৬ টি উইকেট নিয়েছেন। ২০২০ সালেও অ্যান্ডারসন ৬ ম্যাচে ২৩ টি উইকেট নিয়েছিলেন।

এছাড়াও ইংল্যান্ডের অফ স্পিনার ডোম বেসও ভারতকে চ্যালেঞ্জ দিতে পারে। ২০২০ সালে এই বোলার ৮ টেস্টে ১৬ উইকেট নিয়েছিলেন। বেস দ্রুত বোলারদের জন্য ভাল পিচে ভাল বোলিং করেছিলেন। এখন ভারতীয় পিচরা তাদের বোলিংয়ের জন্য উপযুক্ত হবে। বেস প্রথমবারের মতো ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে পারেন।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel