প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : প্রথম টেস্টে ভারতকে হারিয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে ইংল্যান্ড

GNE NEWS DESK : চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে চলমান চার ম্যাচের সিরিজের প্রথম টেস্টে জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড ২২৭ রানে ভারতকে পরাজিত করেছিল। ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৪২০ রানের এক কড়া লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের বোলারদের আগুন ঝরানো বোলিংয়ের সামনে দ্বিতীয় ইনিংসে ভারত ১৯২ রানে অলআউট হয়ে যায়

এই বিপুল জয়ের সাথে ইংল্যান্ড ভারতকে পিছনে ফেলে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে। ছয়টি সিরিজ থেকে ৭০.২% পিসিটি এবং ৪৪২ পয়েন্টের নিয়ে ইংল্যান্ড এখন আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্টস টেবিলের শীর্ষে রয়েছে। তারা ১১ টি ম্যাচ জিতেছে এবং ৩ টি ড্র, ও কেবল ৪ টি হেরেছে।

তাদের পরাজয়ের পরে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে নেমে গেল ভারত। ছয়টি সিরিজ থেকে ৬৮.৩% পিসিটি এবং ৪৩০ পয়েন্টের নিয়ে ভারত এখন আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্টস টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জনের জন্য ভারতের সামনে একটি সুযোগ থাকছে ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারত কীভাবে যোগ্যতা অর্জনের একটি সুযোগ থাকছে সেটি হল, ভারত যদি চলতি টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে বাকি তিনটি ম্যাচের মধ্যে দুটিতে জিতে তাহলে এই বছরের শেষের দিকে আইকনিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারে।

আজ প্রথম টেস্টের পঞ্চম দিনে ভারত গতকালের ১ উইকেটে ৩৯ রান নিয়ে খেলতে নেমে ইংল্যান্ডের বোলারদের সামনে দাঁড়াতে পারলো না। ১৯২ রানে অলআউট হয়ে যায়। ভারতের কোহলি ৭২ ও সুভমান গিল ৫০ রান করে আউট হন। বাকি ব্যাটসম্যানরা সবাই ব্যর্থ হয়।
সংক্ষিপ্ত স্কোর বোর্ড :
ইংল্যান্ড – ৫৭৮ ও ১৭৮।
ভারত – ৩৩৭ ও ১৯২।
ইংল্যান্ড জয়ী ২২৭ রানে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel