প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ডুপ্লেসিস

GNE NEWS DESK : দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ফাফ ডুপ্লেসিস টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করে দিয়েছেন। বুধবার সোশ্যাল মিডিয়ায় তিনি এই সিদ্ধান্তের কথা জানান। তিনি তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রামে একটি পোস্ট লিখেছেন যে এই সিদ্ধান্ত সম্পর্কে আমার হৃদয় সম্পূর্ণ পরিষ্কার। এটি নতুন শুরু করার উপযুক্ত সময়। দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৯ টেস্টে ৪০ এর বেশি গড়ে ৪১৬৩ রান করেছিলেন ডুপ্লেসিস। এই ফর্ম্যাটে তিনি মোট ১০ টি সেঞ্চুরি এবং ২১ টি হাফ-সেঞ্চুরি করেছেন।

ডুপ্লেসিস লিখেছেন, “প্রতিকূলতার সাথে লড়াই করে আমাদের সবার জন্য এক বছর পেরিয়ে গেছে।” তখনও অনিশ্চয়তা ছিল, তবে এটি অনেক দিক সম্পর্কে আমার স্পষ্ট মতামত তৈরি করেছে। আমার হৃদয় পরিষ্কার এবং একটি নতুন অধ্যায় শুরু করার সঠিক সময় ”

তিনি বলেছিলেন, “খেলার সব ফর্মেটে দেশের প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের, তবে এখন সময় এসেছে আমার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার।” ডুপ্লেসি বলেছিলেন, “পরের দুই বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। এই কারণে, আমি এই ফর্ম্যাটের দিকে আমার দৃষ্টি নিবদ্ধ করছি। “গত বছর দক্ষিণ আফ্রিকার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের পদটি ছেড়েছিলেন তিনি। তিনি ২০১৬ সালে এবি ডি ভিলিয়ার্সের কাছ থেকে অধিনায়কের ভূমিকাটি গ্রহণ করেছিলেন।

ডুপ্লেসিস সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিলেন। তবে ব্যাট হাতে বিশেষ কিছু দেখাতে পারেননি তিনি। তিনি প্রথম টেস্টে ৩৩ এবং দ্বিতীয়টিতে ২২ রান করেছিলেন। দুটি টেস্টেই পাকিস্তান দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করেছিল। সেই থেকে তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন উঠছিল। তবে দু’মাস আগে শ্রীলঙ্কার বিপক্ষে হোম টেস্ট সিরিজে দুর্দান্তভাবে ব্যাট করেছেন তিনি। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তিনি ১৯৯ রান করেছিলেন। এটিও ছিল তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর। দক্ষিণ আফ্রিকা ওই টেস্ট ম্যাচে ইনিংস এবং ৪৫ রানে জিতেছিল।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel