প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : উমেশ অথবা সিরাজ এবং কুলদীপ না সুন্দর? চতুর্থ টেস্টে কাকে বেছে নেবেন বিরাট কোহলি?

GNE NEWS DESK : ইংল্যান্ড বনাম ভারতের মধ্যে চতুর্থ টেস্ট ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হবে আগামী ৪ই মার্চ। নতুন নির্মিত এই স্টেডিয়ামটির পিচের প্রকৃতি তৃতীয় টেস্ট ম্যাচের মতো হবে বলে আশা করা হচ্ছে। তৃতীয় টেস্ট ম্যাচটি মাত্র দু’দিনের মধ্যে শেষ হয়েছিল এবং পিচটি তীব্র সমালোচিত হয়েছিল। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পিচে স্পিনারদের পক্ষে সহায়ক ছিল এবং অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন এই পিচে সর্বাধিক উইকেট পেয়েছিলেন।

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচটির পিচটিও আগের সময়ের মতোই হবে বলে আশা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে অধিনায়ক বিরাট কোহলিকে আবারও প্লে ইলেভেন বাছাইয়ের সময় ভালো করে বাছাই করতে হবে। এই ম্যাচের পিচের দিকে তাকালে কোহলির দুটি বিকল্প থাকবে – যমেশ যাদব অথবা মোহাম্মদ সিরাজ এবং তৃতীয় স্পিনার। এই মুহুর্তের জন্য, আমরা উইকেটের বিষয়ে যদি কথা বলি, তবে পিচটিতে সবুজ ঘাস রয়েছে, তবে কেউই আশা করতে পারে না যে শেষ তিন দিন ধরে সবুজ ঘাস পিচে উপস্থিত থাকবে।

উমেশ যাদব বা মোহাম্মদ সিরাজ কে প্লেয়িং ইলেভেনে জায়গা পাবে? ফাস্ট বোলার উমেশ যাদব হোম গ্রাউন্ডের সফল বোলার। হোম গ্রাউন্ডে খেলা শেষ পাঁচটি টেস্টে তিনি ১৪ উইকেট নিয়েছিলেন। এখন চোট থেকে সেরে খুব বেশি বোলিং করেননি তিনি। কোহলি তাকে সুযোগ দেবেন কিনা তা দেখার বিষয়। অপরদিকে অস্ট্রেলিয়ায় মোহাম্মদ সিরাজের পারফরম্যান্স সবাইকে মুগ্ধ করেছিল, কিন্তু এখানে মোহাম্মদ সিরাজ পিচ থেকে খুব বেশি সুবিধা পাবে না। তবে সকালের সেশনে কোহলি তাকে ভালো বোলিংয়ের সুযোগ দিতে পারেন।

টেস্ট সিরিজে স্পিনার ট্র্যাক হওয়ার কারণে কোহলিকে অতিরিক্ত স্পিনারকে খেলাতে হয়েছিল। এবার চতুর্থ টেস্টের জন্যে ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদবের মধ্যে একজনকে বেছে নিতে হবে। তৃতীয় টেস্টে ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে কুলদীপকে দলে নেওয়া হয়েছিল, তবে তিনি সেভাবে সফল হতে পারেনি। তবে ওয়াশিংটন সুন্দরের বোলিংয়ের সাথে ব্যাটিংয়ের গভীরতাও রয়েছে। এমন পরিস্থিতিতে সুন্দর আবারও একটি সুযোগ পেতে পারে।

একই রকমের খবর