প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

IPL 2021 SCHEDULE : আইপিএল ২০২১ এর ক্রীড়াসূচি প্রকাশিত

GNE NEWS DESK : বিসিসিআই আইপিএল ২০২১ (IPL 2021) এর ক্রিড়াসূচী প্রকাশ করেছে। আইপিএল ৯ই এপ্রিল থেকে শুরু হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০শে মে। আহমেদাবাদ, মুম্বই, দিল্লি, কলকাতা, ব্যাঙ্গালোর এবং চেন্নাইয়ে ৬ টি ভেন্যুতে এবারের আইপিএল হবে । প্রথম ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ৯ই এপ্রিল চেন্নাইতে হবে।

টুর্নামেন্টে মোট ৬০ টি ম্যাচ হবে ৫২ দিন ধরে। লিগের ৫৬ টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বই, কলকাতা এবং বেঙ্গালুরুতে ১০ টি ম্যাচ থাকবে। আহমেদাবাদ ও দিল্লিতে ৮-৮ ম্যাচ খেলতে হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্লে অফের ম্যাচ গুলি এবং ফাইনাল হবে। ১১ দিন দুটি করে ম্যাচ হবে। বিকালের ম্যাচগুলি বিকেল সাড়ে ৩ টা থেকে শুরু হবে এবং সন্ধ্যার ম্যাচ গুলি সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে শুরু হবে।

করোনার ক্রমবর্ধমান কেস বিবেচনা করে বলা হচ্ছে যে মুম্বাই সম্ভবত ভেন্যু হিসাবে বেছে নেওয়া হবে না। তবে মুম্বই জায়গা পেয়ে গেল। এখানে মোট ১০ টি ম্যাচ হবে। চেন্নাই ছাড়াও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের দল দিল্লি, ব্যাঙ্গালোর এবং কলকাতায় ম্যাচ খেলবে। তবে দর্শকদের উদ্বোধনী ম্যাচে প্রবেশ করতে দেওয়া হবে না। বোর্ডের জারিকৃত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভক্তদের লীগের চূড়ান্ত পর্যায়ে আসতে দেওয়া যেতে পারে। দেশে আবারও বাড়তে শুরু করেছে করোনার মামলা। সংযুক্ত আরব আমিরসাহিতে গত বছর ম্যাচগুলি কোনও দর্শকদের ছাড়াই হয়েছিল। ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের সময়, ৫০ শতাংশ দর্শককে আসতে দেওয়া হয়েছিল। তবে পুনেতে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে দর্শক থাকবে না।

একই রকমের খবর