প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : মাত্র ৭২ রান করলেই বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস রচনা করবেন

GNE NEWS DESK: আগামী ১২ ই মার্চ থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ( T20 ) আন্তর্জাতিক সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। বিরাট কোহলি ইতিহাস তৈরি করবেন যদি তিনি আর ৭২ রান করতে সক্ষম হন।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৩০০০ রান পূর্ণ করে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়ে উঠবেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত কোনও বিশ্ব ব্যাটসম্যান টি-টোয়েন্টি আন্তর্জাতিক এ ৩০০০ রান করতে পারেনি। বিরাট কোহলি বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী। এই আন্তর্জাতিক ফর্ম্যাটে কোহলির ২৯২৮ রান রয়েছে।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির ব্যাটিং গড় ৫০ এর বেশি এবং এক্ষেত্রে তিনি বিশ্বের একমাত্র ব্যাটসম্যান। বিরাট টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ৮১ টি ছক্কা সহ ২৫ টি হাফ-সেঞ্চুরি করেছেন।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির পর সর্বোচ্চ রানের ক্ষেত্রে আসেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। গাপটিলের পরে রয়েছে ভারতের ‘হিটম্যান’ রোহিত শর্মা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে মার্টিন গাপটিল ২৮৩৯ রান করেছেন, আর রোহিত শর্মা করেছেন ২৭৭৩ রান।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানরা হলেন
১. বিরাট কোহলি (ভারত) – ২৯২৮ রান।
২. মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড) – ২৮৩৯ রান।
৩. রোহিত শর্মা (ভারত) – ২৭৭৩ রান।
৪. অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া) – ২৩৪৬ রান।
৫. শোয়েব মালিক (পাকিস্তান) – ২৩৩৫ রান।

একই রকমের খবর