প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

আন্তর্জাতিক ক্রিকেটে মাইলস্টোনে পৌঁছেছেন মিতালি রাজ

GNE NEWS DESK : দুই দশকেরও বেশি সময় ধরে খেলতে থাকা ভারতীয় মহিলা ক্রিকেটের শীর্ষস্থানীয় ক্রিকেটার মিতালি রাজ শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করেছেন। এর সাথে মিতালি রাজ ভারতের প্রথম এবং বিশ্বের দ্বিতীয় মহিলা ক্রিকেটার হয়েছেন।

লখনৌয়ের একনা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৩৫ তম রান পূর্ণ করার সাথে সাথে মিতালি এই কৃতিত্ব অর্জন করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর নামে এখন ১০,০০১ রান এবং তার গড় ৪৬.৭৩।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তার এই কৃতিত্বের জন্য তাকে অভিনন্দন জানিয়ে বলেছিল, “কী দুর্দান্ত ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণকারী প্রথম ভারতীয় মহিলা ব্যাটসম্যান। অভিনন্দন মিতালি। ‘

৩৮ বছর বয়সী এই ভারতীয় ব্যাটসম্যানের আগে ইংল্যান্ডের শার্লট এডওয়ার্ডস এই কৃতিত্ব অর্জন করেছিলেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে শার্লট এডওয়ার্ডস ৩০৯ ম্যাচে ১০,২৭৩ রান করেছেন। মিতালি ৩১১ তম আন্তর্জাতিক ম্যাচ খেলে ১০,০০১ রান করেছেন।

১৯৯৯ সালের জুনে ভারতের হয়ে ওয়ানডেতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মিতালি রাজের। তিনি ১০ টি টেস্টে ৫১ এর গড়ে ৬৬৩ রান করেছেন, ওয়ানডেতে ২১২ ম্যাচে ৫০.৫৩ গড়ে ৬৯৭৪ করেছেন এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ৮৯টি ম্যাচ থেকে ৩৭.৫২ গড়ে ২৩৬৪ রান করেছেন।

মিতালি তার কেরিয়ারে ৭৫টি অর্ধশতক এবং আটটি সেঞ্চুরি করেছেন। এর মধ্যে ওয়ানডেতে তিনি ৫৪ টি হাফ-সেঞ্চুরি এবং সাতটি সেঞ্চুরি করেছেন। টেস্টে ২০০২ সালে টটেনে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট সেঞ্চুরি (২১৪ রান) করেছিলেন মিতালি।

একই রকমের খবর