প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : দ্বিতীয় টি ২০ ম্যাচে ইংল্যান্ডকে হারাল টিম ইন্ডিয়া, ইতিহাস রচনা করলেন কোহলি

GNE NEWS DESK : আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দল ইংল্যান্ডকে ৭ উইকেটে হারালো। এর সাথে ভারতীয় দল পাঁচ ম্যাচের টি ২০ সিরিজে সমতা ফেরাল। বর্তমানে সিরিজ ১ – ১ অবস্থায়। ভারত ১৬৫ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ১৭.৫ ওভারেই ম্যাচ জিতে যায়। কোহলি ৭৩ রানে অপরাজিত থাকেন। এরসাথে কোহলি ইতিহাস রচনা করলেন আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে। কোহলি আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসাবে ৩০০০ রান পূর্ণ করেন। এদিন বিরাটের পাশাপাশি ঈশান কিশান ৫৬ রান ও ঋষভ পান্থ রান ২৬ রান করে আউট হন।

বাঁহাতি বিস্ফোরক ব্যাটসম্যান ঈশান কিশান তার অভিষেক ম্যাচে প্রমাণ করেছেন যে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখাতে এসেছেন। এদিন ঈশান কিশান দুর্দান্ত একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। টিম ইন্ডিয়া শিখর ধাওয়ানের জায়গায় প্লেয়িং ইলেভেনে ইশানকে বেছে নিয়েছিল এবং তিনি দলের আত্মবিশ্বাসকে সত্য বলে প্রমাণ করেছিলেন।

ঈশান কিশান ছক্কার সাহায্যে তার অর্ধশতক পূর্ণ করেছিলেন এবং মাত্র ২৮ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। ইশান কিশান হলেন আরও একজন ভারতীয় যিনি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতক করেছেন। এর আগে ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টিতে অর্ধশতক করেছিলেন অজিংক্যা রাহানে। তবে, হাফ সেঞ্চুরির জন্য ইশান কিশান ২৮ টি এবং রাহান ২৯ বলে খেলেন।

এদিন টসে জিতে বিরাট কোহলি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ইংল্যান্ডের দল প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান তোলে।ইংল্যাণ্ডের ইনিংস শুরু খুব খারাপ ছিল। ভুবনেশ্বর কুমার জস বাটলারকে খাতা খুলার আগেই ড্রেসিং রুমে প্রেরণ করেছিলেন। জেসন রায় এবং ডেভিড মিলান দ্বিতীয় উইকেটে ৬৩ রান যোগ করেন। মিলান ২৪ রানে আউট হন। কিছুক্ষণ পর জেসন রায়ও ব্যক্তিগত ৪৬ রানে প্যাভিলিয়নে ফিরে যান।

তারপর জনি বেয়ারস্টো কিছু আকর্ষণীয় শট খেলেও তাকে ২০ রানে ওয়াশিংটন সুন্দর ড্রেসিং রুমে প্রেরণ করেছিলেন। ইইন মরগান দ্রুত স্কোর করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন তবে ২৮ রানের ব্যক্তিগত স্কোরে শারদুল ঠাকুর তাকে ড্রেসিং রুমে ফিরিয়ে দেন। বেন স্টোকসও ২৪ রানে আউট হয়ে যায়। ওয়াশিংটন সুন্দর ও শারদুল ঠাকুর দুটি করে উইকেট নিয়েছিলেন। চাহাল ও ভুবনেশ্বর কুমার ১ টি করে উইকেট নেন।

একই রকমের খবর