প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা
Trending

Ind vs Eng : দ্বিতীয় ওয়ানডেতে রাহুলের শতরান-ঋষভ পান্থের তান্ডব-কোহলি ভাঙলেন গ্রিম স্মিথের রেকর্ড

GNE NEWS DESK : পুনেতে ভারত ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ( দ্বিতীয় ওয়ানডে ) ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে ভারত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৬ রান করেছে। এদিন ইংল্যান্ড টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল। যার পরে ভারতীয় দল ব্যাট করতে শুরু করলেও শুরুটা খারাপ হলেও শেষটা ছিল দর্শনীয়। ভারতীয় মিডল অর্ডার ব্যাটিংয়ে নেমে বড় স্কোর করেছিল। কেএল রাহুল সেঞ্চুরি করে ১০৮ রান করেছিলেন।

ভারতীয় ইনিংস শুরু করতে আসা ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ান মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফিরে এসেছিলেন এবং রোহিত শর্মাও ২৫ রান করে কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নে ফিরে এসেছিলেন। তার পরে বিরাট কোহলি এবং কেএল রাহুলের দুর্দান্ত ১২১ রানের জুটি টিম ইন্ডিয়াকে ম্যাচে ফিরিয়ে এনেছিল। এই ম্যাচে ক্যাপ্টেন কোহলি ৬৬ রান করেছিলেন। কেএল রাহুল ১০৮ রান করেছিলেন।

এরপরে ব্যাট করতে আসা উইকেটরক্ষক ঋষভ পান্থ সাহায্যে ৪০ বলে ৭৭ রান করেছিলেন। তাকে সমর্থন করে হার্দিক পান্ড্য ১৬ বলে ৩৫ রানের দ্রুত ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে বোলিংয়ে টম করণ, টপলি ও স্যাম করণ ২ টি করে উইকেট নিয়েছিলেন, এবং আদিল রশিদ একটি উইকেট পেয়েছিলেন।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে কোহলি অধিনায়ক হিসাবে সর্বাধিক ওয়ানডে রান করার ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্রিম স্মিথকে পিছনে ফেলেছেন। গ্রিম স্মিথ ১৫০ ওয়ানডেতে ৫৪১৬ রান করেছিলেন। এখন ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রহকারী অধিনায়কের তালিকায় কোহলি পাঁচ নম্বরে উঠেএসেছেন। বিরাট কোহলি এখন পর্যন্ত ৯৪ ম্যাচে ৫৪৪২ রান করেছেন।

অধিনায়ক হিসাবে সর্বাধিক ওয়ানডে রান করেছেন এমন ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার অভিজ্ঞ রিকি পন্টিং। অধিনায়ক হিসাবে রিকি পন্টিং ২৩০ ওয়ানডেতে ৮৪৯৭ রান করেছিলেন। অধিনায়ক হিসাবে সর্বাধিক ওয়ানডে রান করার ক্ষেত্রে রিকি পন্টিংয়ের পরে ভারতের মহেন্দ্র সিং ধোনি ২ নম্বরে রয়েছেন।

একই রকমের খবর