প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : ম্যান অফ দ্যা ম্যাচ, ম্যান অফ দ্যা সিরিজ অ্যাওয়ার্ড নিয়ে কেন প্রশ্ন তুলেছিলেন বিরাট কোহলি ?

GNE NESW DESK : টেস্ট এবং টি-টোয়েন্টির পরে টিম ইন্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেসিরিজ জিতেছে। পুনেতে খেলা শেষ ম্যাচটিতে ভারতীয় দল ৭ রানে জিতেছিল। তবে শেষ ওয়ানডে জয়ের পরে বিরাট কোহলিকে দেখে খুব অবাক লাগল। বিরাট কোহলির বিস্ময়ের কারণ ছিল ম্যান অফ দ্যা সিরিজ এবং ম্যান অফ দ্যা ম্যাচ পুরষ্কার। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টম কারেনকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়েছিল। সর্বাধিক রান সংগ্রহকারী জনি বেয়ারস্টোকে ম্যান অফ দ্যা সিরিজ নির্বাচিত করা হয়।

তৃতীয় ওয়ানডে শেষ হওয়ার পরে বিরাট কোহলি বলেছিলেন যে তাঁর মতে এই পুরষ্কারগুলি শারদুল ঠাকুর এবং ভুবনেশ্বর কুমারকে দেওয়া উচিত ছিল। ওয়ানডে সিরিজের জয়ের পরে বিরাট কোহলি বলেছিলেন, ‘আমি অবাক হয়েছি যে শারদুল ঠাকুর ম্যান অফ দ্যা ম্যাচ নন এবং ভুবনেশ্বর কুমার দ্যা সিরিজের ম্যান নয়। শারদুল ঠাকুর সর্বশেষ ওয়ানডেতে ৪ উইকেট নিয়েছিলেন, এবং ভুবনেশ্বর কুমার ১০ ওভারে মাত্র ৪২ রানে ৩ উইকেট নিয়েছিলেন।

তিনটি ওয়ানডেতে প্রতিবারই তিনশ রানের বেশি রান করা দুটি দলই ভুবনেশ্বর কুমারকে সত্যিকার অর্থেই সিরিজের সেরা খেলোয়াড় হিসাবে পেয়েছিলেন। মানে পুনের পিচ ব্যাটিংয়ের পক্ষে ভাল ছিল এবং ভুবনেশ্বর কুমার এমন উইকেটে দুর্দান্ত বোলিং করেছিলেন। ভুবনেশ্বর কুমার সিরিজে ২৯ ওভারে ১৩৫ দিয়ে ৬ টি উইকেট নিয়েছিলেন। ভুবনেশ্বর কুমারের ইকোনমি রেট ৪.৬৫। অন্যদিকে, শারদুল ঠাকুর এই সিরিজে সর্বাধিক ৭টি উইকেট নিয়েছিলেন এবং তৃতীয় ওয়ানডেতে শারদুল নিজের নামে ৪ উইকেট নিয়েছিলেন।

তৃতীয় ওয়ানডেতে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন স্যাম কারেন। বাঁহাতি ব্যাটসম্যান ৮ নম্বরে অবতরণ করেছেন এবং ৮৩ বলে ৯৫ রানের ইনিংস করেছিলেন। স্যাম কারেন এই ম্যাচটিকে শেষ হল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন তবে শেষ পর্যন্ত ভারত জিতেছিল।

একই রকমের খবর