প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

IPL 2021 : এবছর চার মহান ক্রিকেটারের শেষ আইপিএল হতে পারে

GNE NEWS DESK : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসর শুরু হতে যাচ্ছে ৯ই এপ্রিল থেকে। উদ্বোধনী ম্যাচটি মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে অনুষ্ঠিত হবে। এই বছর অনেক নতুন মুখ আইপিএলে যোগ দিয়েছেন, তবে এই মৌসুমের সাথে এই পুরনো কিছু খেলোয়াড়ের পক্ষে এটিও শেষ হিসাবে প্রমাণ করতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন খেলোয়াড় রয়েছেন, যারা এই মরসুমের পরে অবসর নিতে পারেন।

মহেন্দ্র সিং ধোনি: ৩৮ বছর বয়সী ধোনি ১৪ তম আইপিএল টুর্নামেন্ট খেলতে চলেছেন। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ধোনির পক্ষে আইপিএল ২০২১ চূড়ান্ত হতে পারে। নিজের বয়স এবং ফর্মের কারণে তিনি চতুর্থবারের মতো আইপিএল ট্রফি জিতে বিদায় জানাতে পারেন। ধোনি আইপিএলে ২০৪ টি ম্যাচে ৪১ গড়ে ৪৬৩২ রান করেছেন। তার স্ট্রাইক রেট ১৩৬.৮। তার নামে ২৩ টি অর্ধশতক অন্তর্ভুক্ত। উইকেটকিপিংয়ের ক্ষেত্রে ১১৩ ক্যাচ, ৩৯ স্টাম্পিংস এবং ২১টি রান আউট রেকর্ড রয়েছে তাঁর নামে।

ক্রিস গেইল: ৪১ বছর বয়সী ক্রিস গেইল আইপিএলের ১৪ তম আসর খেলতে যাচ্ছেন। এটি সম্ভবত তাঁর শেষ মরসুম হবে। তাকে পাঞ্জাব কিংসের হয়ে খেলতে দেখা যাবে। গেইল গত আইপিএলে ৭ ইনিংসে তিনটি অর্ধশতক সহ ২৮৮ রান করেছিলেন। ক্রিস গেইল আইপিএলে ১৩২ ম্যাচে তার ১৫০.১১ স্ট্রাইক রেটে ৪১.১৪ এর গড়ে ৪৭৭২ রান করেছেন। তিনি ছয়টি সেঞ্চুরি এবং ৩১ হাফ-সেঞ্চুরি করেছিলেন।

ইমরান তাহির : আইপিএলের ১৪ তম আসরে সিনিয়র খেলোয়াড় ৪২ বছর বয়সী ইমরান তাহির এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন। তাহির ৫৮ টি আইপিএল ম্যাচ খেলেছেন। ২১.০৯ গড়ে তিনি ৮০ টি উইকেট শিকার করেছেন। তিনি ২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের সাথে রয়েছেন। মনে করা হচ্ছে ইমরান তাহিরের এবারেই আইপিএল শেষ হতে পারে।

হরভজন সিং : ৪০ বছরের প্রবীণ স্পিনার হরভজন সিং ৪ বার আইপিএল ট্রফি জিতেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের সাথে তিনবার (২০১৩, ২০১৫, ২০১৭) এবং একবার চেন্নাই সুপার কিংসের সাথে ২০১৮ আইপিএল ট্রফি জিতেছেন। তিনি আইপিএলে পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারী। আইপিএলে তিনি ১৫০ টি উইকেট নিয়েছেন। গত বছর হরভজন আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন এবং এ বছর তাঁকে ছেড়ে দিয়েছে চেন্নাই সুপার কিংস। নিলামে কলকাতা নাইট রাইডার্স তাকে দুই কোটি টাকার মূল মূল্য কিনেছিল। পঞ্চমবারের মতো নিজের দলকে ট্রফি জিতিয়ে তিনি আইপিএল ক্যারিয়ারের সফল সমাপ্তি চান বলে মনে করা হচ্ছে।

একই রকমের খবর