প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

ICC WTC Final : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হবে উইলিয়ামসন ও কোহলির অধিনায়কত্বের পরীক্ষা

GNE NEWS DESK : নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ মাইক হেসন বলেন যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে সমান সমান প্রতিযোগিতা থাকবে। এই ম্যাচটি দুই দেশের মধ্যে ১৮ই জুন থেকে ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। তবে হেসন মনে করেন, ভারতীয় দলের পক্ষে চ্যালেঞ্জটি সহজ হবে না। কারণ নিউজিল্যান্ডের এই ফাস্ট বোলাররা ইংলিশ পরিস্থিতিতে ভারতীয় ব্যাটসম্যানদের জন্য ঝামেলা তৈরি করবে।

মাইক হেসন টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, ভারতের ব্যাটসম্যানরা কীভাবে সাউদাম্পটনে সুইং বোলিংয়ের বিপক্ষে খেলবে তা দেখতে আকর্ষণীয় হবে। এখানে প্রথম কয়েক ঘন্টা বলটি অনেকটা সুইং হচ্ছে। সাউদাম্পটনে, উভয় পক্ষের বাতাসের মধ্যে ব্যাট করা কঠিন হবে। এমতাবস্থায় ভারতীয় ব্যাটসম্যানরা এই অবস্থায় কীভাবে ব্যাট করে, ম্যাচের ফলাফল কিন্তু তার উপরেই নির্ভর করছে।

মাইক হেসন বলেছিলেন যে এই ম্যাচটি কেবল খেলোয়াড়দের জন্য নয়, অধিনায়কদের জন্যও কোনও পরীক্ষার চেয়ে কম হবে। হেসনের মতে, বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন উভয়ই ভাল নেতা। তবে দুজনের অধিনায়কত্বের স্টাইলই সম্পূর্ণ আলাদা। সময় অনুযায়ী বিরোধী দলের উপর চাপ দেওয়ার চেষ্টা করেন উইলিয়ামসন।

GNE

অন্যদিকে, বিরাট ক্রমাগত ম্যাচটি ধরে রাখতে চেষ্টা করে। এমন পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে উইলিয়ামসন ও কোহলির অধিনায়কত্বের পরীক্ষা। প্রতিটি দিনের খেলা শেষে পিচের মেজাজ বদলে যাবে। তাহলে ম্যাচটি ধরে রাখার জন্য কোহলি এবং উইলিয়ামসন কীভাবে কৌশল বদলেছেন তা দেখতে আকর্ষণীয় হবে।

প্রাক্তন কিউই কোচ বলেছিলেন যে ভারত এবং নিউজিল্যান্ড সমান দল। নিরপেক্ষ ভেন্যু প্রতিযোগিতার কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আরও আকর্ষণীয় হয়ে ওঠে। যদি আগামী সপ্তাহে কোনও খেলোয়াড় আহত না হয় তবে দুটি দলই পুরো শক্তি নিয়ে মাঠে নামবে। তাই এই ম্যাচটি উত্তেজনাপূর্ণ হবে।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ হারাতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। তবে এই সিরিজ থেকেই টিম ইন্ডিয়া এগিয়ে গেছে। গত টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে পরাজিত করেছিলেন ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির পর কিউইদের আরও একটি বড় আইসিসি টুর্নামেন্ট জয়ের সুযোগ আছে কিনা জানতে চাইলে হেসন বলেছিলেন, “২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপের পরে এটি আমাদের তৃতীয় ফাইনাল।” আমাদের দলটি দুর্দান্ত, যা দীর্ঘদিন ধরে দুর্দান্ত পারফর্ম করে চলেছে। এটি উভয় দলের জন্য একটি বড় সুযোগ।

Related Articles

x