প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

গ্রেগ চ্যাপেলের জন্য ভারত ২০১১ সালের বিশ্বকাপ জিতেছিল, প্রাক্তন এক ক্রিকেটারের এই বক্তব্যে আবাক ক্রিকেটপ্রেমীরা

GNE NEWS DESK : ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না সবাইকে অবাক করে দিয়েছিলেন যখন তিনি বলেছিলেন যে গ্রেগ চ্যাপেলের কারণে ভারত ২০১১ সালের বিশ্বকাপ জিতেছে। আপনাকে জানিয়ে দিন যে গ্রেগ চ্যাপেল ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচ ছিলেন, যিনি সৌরভ গাঙ্গুলির সাথে তাঁর বিতর্কের কারণে পরিচিত ছিলেন।

২০০৭ সালের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার পর গ্রেগ চ্যাপেলকে ভারতের কোচ পদ থেকে পদত্যাগ করতে হয়েছিল। এদিকে সুরেশ রায়না তার বইতে জানিয়েছেন যে গ্রেগ চ্যাপেল টিম ইন্ডিয়াকে ম্যাচে রান তাড়া করে জিততে শিখিয়েছিল। এই কারণে ভারতীয় দল বড় অঙ্কের রান তাড়া করতে শিখেছিল।

সুরেশ রায়না তার বইতে বলেছিলেন যে গ্রেগ চ্যাপেল টিম ইন্ডিয়ায় যে কঠোর পরিশ্রম করেছিলেন, সেই কারণে ভারত ২০১১ সালের বিশ্বকাপ জিততে সক্ষম হয়েছিল। সুরেশ রায়না বলেছিলেন যে আমার মতে গ্রেগ চ্যাপেলকে ভারতীয় দলের খেলোয়াড়দের অবস্থার পরিবর্তন করার জন্য সর্বোচ্চ কৃতিত্ব দেওয়া উচিত। গ্রেগ চ্যাপেলের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি।

GNE

সুরেশ রায়না বলেছিলেন যে আমরা যদি তার সাথে জড়িত বিতর্কটি বাদ দিই, তবে তিনি টিম ইন্ডিয়াকে বড় অঙ্কের তাড়া করতে এবং জয়লাভ করতে শিখিয়েছিলেন। সুরেশ রায়না ছাড়াও এমএস ধোনি, যুবরাজ সিং ও গৌতম গম্ভীরের মতো প্রবীণ খেলোয়াড়রা গ্রেগ চ্যাপেলের কোচিংয়ের অধীনে খেলেছেন।

সুরেশ রায়না বলেছিলেন যে গ্রেগ চ্যাপেলের কোচের অধীনে আমরা ভাল খেলছিলাম, তবে আমার মনে আছে রান তাড়া নিয়ে তিনি বেশ কয়েকবার বৈঠক করেছিলেন। এর কৃতিত্ব গ্রেগ চ্যাপেল এবং রাহুল দ্রাবিড় উভয়েরই পাওয়া উচিত। সেই সময়ে আমি, যুবরাজ সিং এবং এমএস ধোনি ব্যাটিং অর্ডার ঠিক করে রেখেছিলেন এবং আমরা তাড়া করে জয়ের চাপ নিতে শিখেছিলাম সেই সময়ের মধ্যে।

Related Articles

x