BRAKING NEWS

India vs Australia Indore Test: ইন্দোরে হারের পর ভারতকে আরেক ধাক্কা, ICC থেকে বড় শাস্তি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্ডার গাভাস্কার ট্রফি টেস্ট ম্যাচের জন্য ব্যবহৃত হোলকার স্টেডিয়ামের পিচকে নিম্নমানের পিচ হিসাবে রেটিং করেছে, যেখানে তৃতীয় দিনে অস্ট্রেলিয়া ভারতকে নয় উইকেটে হারিয়েছে। এই খারাপ রেটিংয়ের কারণে ইন্দোরও তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছে এবং এই পয়েন্টগুলি পাঁচ বছর সক্রিয় থাকবে। ভারতীয় দল উভয় ইনিংসে ১০৯ এবং ১৬৩ রানে গুটিয়ে যায়, যেখানে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ১৯৭ রান করে এবং তারপর তৃতীয় দিনের সকালে ৭৬ রানের লক্ষ্য তাড়া করে জয়লাভ করে।

Women T20 World Cup Final : দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন চুরমার, আবারও রাজত্ব দখল অস্ট্রেলিয়ার

আইসিসির জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, “আইসিসি ম্যাচ রেফারি ক্রিস ব্রড আইসিসির কাছে তার প্রতিবেদন জমা দিয়েছেন, যেখানে তিনি ম্যাচ অফিসিয়াল এবং উভয় দলের অধিনায়কদের সাথে কথা বলার পরে তার উদ্বেগ প্রকাশ করেছেন। এই মূল্যায়নের পরে, ভেন্যুতে তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল।

এই প্রতিবেদনটি বিসিসিআই (বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর কাছে পাঠানো হয়েছে যার বিরুদ্ধে আপিল করার জন্য ১৪ দিন সময় রয়েছে। ক্রিস ব্রড বলেছেন, “পিচটি খুব শুষ্ক ছিল, এটি ব্যাট এবং বলের মধ্যে কোন ভারসাম্য প্রদান করেনি এবং এটি শুরু থেকেই স্পিনারদের সাহায্য করছিল।

Virat Kohli : অস্ট্রেলিয়ার এই ২২ বছর বয়সী খেলোয়াড় হয়ে উঠলেন বিরাট কোহলির শত্রু

“ম্যাচের পঞ্চম বলটি পিচের উপরিভাগ ভেঙ্গে দেয় এবং মাঝে মাঝে পিচের উপরিভাগ ভেঙ্গে যেতে থাকে, সামান্য বা কোন ‘সীম মুভমেন্ট’ দেখায় না এবং পুরো ম্যাচে অত্যধিক এবং অসম সীম চলাচলের কারণ হয়।” তিনি বলেন। প্রথম সেশনে ভারত ইতিমধ্যেই সাত উইকেট হারিয়ে ফেলেছিল কারণ প্রথম আধঘণ্টার সময় বল ‘স্কয়ার টার্ন’ নিচ্ছিল।