More

    না অস্ট্রেলিয়া না ওয়েস্ট ইন্ডিজ, টি -টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্বপ্ন চুরমার করতে পারে অন্য একটি দল

    spot_img

    Must Read

    টি -টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ আগামী ১৭ই অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহি ওমানে শুরু হতে যাচ্ছে। এই টুর্নামেন্টটি এই বছর ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু করোনা ভাইরাসের কারণে এটি সংযুক্ত আরব আমিরশাহি ওমানে স্থানান্তরিত হয়েছে।

    এই বছর টি -টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য ভারতকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হয়, কিন্তু এমন একটি দল আছে যারা এই টুর্নামেন্টে ‘জায়ান্ট কিলার’ হিসেবে প্রমাণ করতে পারে। এই দলটি এমনকি বড় দলগুলিকে পরাজিত করতে এবং তাদের টুর্নামেন্ট থেকে বের করে দিতে পারদর্শী।

    টি -টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে এই দলের প্রতি বিশেষভাবে সতর্ক থাকতে হবে। ২০১৬ সালের টি -টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে টুর্নামেন্ট থেকে প্রায় ছুড়ে ফেলেছিল। এই দলটি আর কেউ নয়, দলটি বাংলাদেশ। যারা কিংবদন্তী দলের সবচেয়ে বড় দিনগুলিকে ধূলিসাৎ করার ক্ষমতা রাখে। প্রায় প্রতিটি বিশ্বকাপেই অনেক বড় দলের স্বপ্ন ভেঙেছে বাংলাদেশ।

    বাংলাদেশ ক্রিকেটের বড় দলগুলোর মধ্যে গণনা করা হয় না, কিন্তু তারপরও এই দলটি অনেক অনুষ্ঠানে বিশ্বের সেরা দলের হৃদয় ভেঙে দিয়েছে। সম্প্রতি বাংলাদেশ ৫ টি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারায় বাংলাদেশ।

      IPL 2021 : প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ দুবাইয়ে চেন্নাই ও দিল্লি দলের প্লেয়িং ইলেভেনে পরিবর্তনের সম্ভাবনা

    বাংলাদেশ দলের অধিনায়ক এবং অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন যে তার দল বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য মাঠে নামবে। সাকিব আল হাসান বলেন, টি -টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলাদেশের যথেষ্ট সময় আছে এবং সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে পরাজিত করার পর তাদের মনোবলও অনেক বেশি।

      IPL 2021 : প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ দুবাইয়ে চেন্নাই ও দিল্লি দলের প্লেয়িং ইলেভেনে পরিবর্তনের সম্ভাবনা

    টুর্নামেন্টের প্রথম রাউন্ডের জন্য দলগুলিকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ 1 এ জায়গা পেয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা। একই সঙ্গে গ্রুপ 2 এ রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের দল। এর বাইরে, উভয় গ্রুপে দুটি করে দল কোয়ালিফায়ারের মাধ্যমে আসবে।

    টি -টোয়েন্টি বিশ্বকাপ 2021 এর গ্রুপগুলি নিম্নরূপ:
    পর্ব 1 : বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্ব।
    গ্রুপ এ: শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া
    গ্রুপ বি: বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগায়ানা (পিএনজি) এবং ওমান।

    সুপার -12 :
    গ্রুপ 1: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, এ 1 এবং বি 2
    গ্রুপ 2: ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, এ 2 এবং বি।

    - Advertisement -

    Latest News

    চর্ম রোগ দাদ থেকে মুক্তির অনবদ্য উপায়

    দাদ একটি চর্মরোগ। অতি পরিচিত একটি ফাঙ্গাল ইনফেকশন বা সংক্রমণ এটি। শরীরের বিভিন্ন স্থানে যেমন- হাত, পা, পিঠ, পায়ের...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -