BRAKING NEWS

Team India: রোহিতের পর ভারতের টেস্ট অধিনায়ক হতে পারেন বিপজ্জনক এই খেলোয়াড়

Team India: রোহিতের পর ভারতের টেস্ট অধিনায়ক হতে পারেন বিপজ্জনক এই খেলোয়াড়, GNE BANGLA

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্তমান চার ম্যাচের বর্ডার গাভাস্কার সিরিজে, রোহিত শর্মা দুর্দান্তভাবে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করছেন। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ ১ মার্চ থেকে ইন্দোরে শুরু হবে। এই ম্যাচে জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারে টিম ইন্ডিয়া। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনাল ম্যাচটি ৭ জুন থেকে লন্ডনের ওভাল মাঠে অনুষ্ঠিত হবে। ৩৫ বছর বয়সী রোহিত শর্মা যদি ভারতের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) শিরোপা জিতেন, তাহলে তিনি সম্ভবত টেস্ট অধিনায়কত্বকে বিদায় জানাতে পারেন।

৩৫ বছর বয়সী রোহিত শর্মার পক্ষে বেশিদিন ভারতের টেস্ট অধিনায়কত্ব করা সম্ভব হবে না, এমন পরিস্থিতিতে শীঘ্রই ভারতের নতুন টেস্ট অধিনায়ক বেছে নিতে পারে বিসিসিআই। তারকা ব্যাটসম্যান শুভমান গিল, যিনি টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি তিনটি ফরম্যাটের জন্য টিম ইন্ডিয়াতে নিজের জায়গা নিশ্চিত করেছেন, তিনি ভারতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক হওয়ার সবচেয়ে বড় প্রতিযোগী। টিম ইন্ডিয়ার তরুণ ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিলকে ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক করা হতে পারে। ২৩ বছর বয়সী শুভমান গিল তার নির্ভীক ব্যাটিংয়ের জন্য পরিচিত। রোহিত শর্মার টেস্ট ক্যারিয়ারে এখন খুব বেশি বাকি নেই, এমন পরিস্থিতিতে ওপেনিংয়ের পাশাপাশি ২৩ বছর বয়সী শুভমান গিলকে ভারতের টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া যেতে পারে।

IND vs AUS ODI : ১০ বছর পর টিম ইন্ডিয়াতে ফিরলেন এই খেলোয়াড়,ভয়ে কাঁপছে অস্ট্রেলিয়া

মাত্র ২৩ বছর বয়সে, শুভমান গিল ভারতের হয়ে প্রথম ব্যাটসম্যান যিনি টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেছেন। শুভমান গিল এখন পর্যন্ত ভারতের হয়ে ৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৪০.৪ গড়ে ২০২ রান করেছেন, যার মধ্যে একটি সেঞ্চুরিও রয়েছে। টেস্ট ক্রিকেটে শুভমান গিলের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল, এমন পরিস্থিতিতে তিনি টিম ইন্ডিয়ার হয়ে দীর্ঘদিন ওপেন করতে পারেন এবং অধিনায়কত্বের ভূমিকাও পালন করতে পারেন। টেস্ট ম্যাচে ওপেনিং থেকে মিডল অর্ডার পর্যন্ত ব্যাট করার অভিজ্ঞতা রয়েছে শুভমান গিলের।

Team India: টেস্টে টিম ইন্ডিয়ার চেয়ে বিপজ্জনক আর কেউ নয়,ভয়ঙ্কর খেলোয়াড়ের বাহিনী ভেঙে দিয়েছে সব রেকর্ড,এবার গড়বে দারুণ রেকর্ড

বিরাট কোহলি ও রোহিত শর্মার ব্যাটিংয়ের এক ঝলক দেখা যায় শুভমান গিলের ব্যাটিংয়ে। শুভমন গিল যে ধরনের ব্যাটসম্যান, তা দেখে তিনি আগামী ১০ থেকে ১৫ বছর ভারতের হয়ে ক্রিকেট খেলতে পারেন। শুভমান গিল এখন পর্যন্ত ২১টি ওয়ানডেতে ৭৩.৭৬ গড়ে ১২৫৪ রান করেছেন, যার মধ্যে ১টি ডাবল সেঞ্চুরি, ৪টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। শুভমান গিল এখন পর্যন্ত ভারতের হয়ে ১৩টি টেস্টে ৭৩৬ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে।