More

    আদালতে ফের সমস্যায় রাজ্য সরকার, ত্রাণ-দুর্নীতি মামলার দায়িত্ব নেওয়ার ঘোষণা হাইকোর্টের

    spot_img

    Must Read

    হাইকোর্ট জট কাটছেই না রাজ্য সরকারের। এবার আমফান ত্রাণে দুর্নীতির মামলায় স্বতঃপ্রণোদিত ভাবে মামলা করা ও দায়িত্ব নেওয়ার ঘোষণা কলকাতা হাইকোর্টের।

    আমফানের পরে বসিরহাট-২ নম্বর ব্লকের ঘোড়ারস কুলীন গ্রামে প্রায় ২ কোটি টাকার ত্রাণ সামগ্রী পাঁচটি ট্রাকে করে পাঠায় রাজ্য সরকার। পঞ্চায়েত উপপ্রধানের বাড়িতে বেআইনি ভাবে না মজুতের ও পাচারের অভিযোগ ওঠে। পাচার করার সময় পাঁচটি ট্রাক আটক করে পুলিশ।

    এরপরে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। মামলাকারীদের অভিযোগ ছিল, শাসকদলের কর্মীরা দুর্নীতিতে জড়িত থাকায় অপেক্ষাকৃত লঘু ধারায় মামলা সাজিয়েছে পুলিশ। কিন্তু হঠাৎই সোমবার সেই মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হাইকোর্টকে জানান মামলাকারীরা। কিন্তু আদালতের তীব্র সমালোচনার মুখে পড়ে সরকার।

      আজ 17/10/2021 আজকের পেট্রোল-ডিজেল, সোনা-রূপো ও গ্যাসের দাম দেখে নিন

    রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় আদালতকে বলেন, ত্রাণ সামগ্রীর কিছুই চুরি হয়নি। কিন্তু সোমবার রাজ্যের দাবি নাকচ করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, স্বতঃপ্রণোদিত ভাবে দুর্নীতির মামলা করবে আদালতই। মন্তব্য করা হয়, “আমপান ত্রাণ সামগ্রীতে দুর্নীতি হয়েছে জেনে হাই কোর্ট চুপ করে থাকতে পারে না।” ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আরও বলেন, “ত্রাণসামগ্রী নিয়েও দুর্নীতি! তার পরও শুধুমাত্র লোক দেখানো তদন্ত হয়েছে। রাজ্যের কৌঁসুলি যা বলছেন তা দেখে এটাই মনে হচ্ছে।” অন্যদিকে মামলাকারী পক্ষের এক আইনজীবীর তরফে রাজ্যের এক প্রথম সারির সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, স্থানীয় শাসকদলের তরফে চাপ দিয়ে মামলা প্রত্যাহারে বাধ্য করা হচ্ছে।

      আজ 17/10/2021 আজকের পেট্রোল-ডিজেল, সোনা-রূপো ও গ্যাসের দাম দেখে নিন

    - Advertisement -

    Latest News

    পশ্চিমবঙ্গের করোনা আপডেট ২৭/১০/২০২১

    আজ ২৭শে অক্টোবর ২০২১ পশ্চিমবঙ্গ রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা গেছে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ৯৭৬ জন করোনা...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -