More

    লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে অর্থ বরাদ্দ রাজ্যের, পুজোর আগেই অ্যাকাউন্টে আসতে পারে টাকা

    spot_img

    Must Read

    লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে পুজোর আগেই রাজ্যের মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসবে টাকা। সূত্রের খবর, প্রকল্পটির জন্য প্রথম দফায় ২ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে রাজ্যের তরফে।

    রাজ্যের মহিলাদের কথা মাথায় রেখে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পরই তা বাস্তবায়নে জোর দিয়েছেন তিনি। সরকারি চাকরিজীবী, অবসরপ্রাপ্ত সরকারি কর্মী, আয়কর রিটার্ন যাঁরা জমা দেন তাঁরা ব্যতীত ২৫ থেকে ৬০ বছর বয়সী তপশিলি জাতি-উপজাতির মহিলারা মাসে ১০০০ টাকা করে এবং সাধারণ নথিভুক্ত মহিলারা মাসিক ৫০০ টাকা করে আর্থিক সাহায্য পাবেন রাজ্য সরকারের তরফে। তাঁদের স্বাস্থ্যসাথী কার্ড থাকা বাধ্যতামূলক।

      পশ্চিমবঙ্গের করোনা আপডেট ১০/১০/২০২১

    জানা গিয়েছে, ২২টি জেলায় প্রথম দফায় ২ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। আশা করা হচ্ছে পুজোর সময়েই সেই টাকা পেতে শুরু করবেন মহিলারা। যদিও রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা জানিয়েছেন, কবে থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের অর্থ বাংলার মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে, তা এখনই বলা সম্ভব নয়। আনুষ্ঠানিকভাবে ভবিষ্যতে তা ঘোষণা করা হবে।

      পশ্চিমবঙ্গের করোনা আপডেট ১০/১০/২০২১

    - Advertisement -

    Latest News

    পশ্চিমবঙ্গের করোনা আপডেট ২৭/১০/২০২১

    আজ ২৭শে অক্টোবর ২০২১ পশ্চিমবঙ্গ রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা গেছে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ৯৭৬ জন করোনা...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -