More

    সংসদীয় স্থায়ী কমিটিতে তৃণমূলের প্রতিনিধি শিশির ও দিব্যেন্দু অধিকারী, সঙ্গে জহর-সুস্মিতা

    spot_img

    Must Read

    তৃণমূলের প্রতিনিধি হিসেবে তাৎপর্যপূর্ণ ভাবে সংসদীয় স্থায়ী কমিটির স্থান পেলেন শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী। সদ্য নির্বাচিত তৃণমূলের দুই রাজ্যসভার সাংসদ জহর সরকার ও সুস্মিতা দেবও জায়গা পেয়েছেন কমিটিতে।

    শুভেন্দু অধিকারী তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যাওয়ার পর থেকে অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব বৃদ্ধি হয়েছে তৃণমূলের। শিশিরের সাংসদ পদ নিয়ে তাঁর বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লাকে একাধিকবার চিঠি দিয়েছে তৃণমূল। এখনও স্পষ্ট নয় শিশির ও দিব্যেন্দু অধিকারী তৃণমূলে আছে কিনা। তারই মধ্যে সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেলেন দুইজনেই। শিশির অধিকারীকে রাখা হয়েছে গ্রামোন্নয়ন মন্ত্রকের স্থায়ী কমিটিতে ও দিব্যেন্দু অধিকারীকে রাখা হয়েছে রসায়ন-সার মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটিতে। যা নিয়ে রাজনৈতিক মহলে গুঞ্জন তৈরি হয়েছে।

    সংসদের স্থায়ী কমিটির পুনর্গঠন করেছেন করেছেন লোকসভার স্পিকার ও রাজ্যসভার চেয়ারম্যান। স্থায়ী কমিটিগুলির মধ্যে খাদ্য ও গণবণ্টন মন্ত্রকের স্থায়ী কমিটির চেয়ারম্যান পদে রয়েছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়। ডেরেক ওব্রায়ান পরিবহন মন্ত্রকের পরিবর্তে স্থান পেয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকে।

    অন্যদিকে তথ্য-প্রযুক্তি মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন তৃণমূলের সদ্য নির্বাচিত রাজ্যসভার সাংসদ জহর সরকার। তৃণমূলের সদ্য নির্বাচিত অপর রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব জায়গা পেয়েছেন শিক্ষা ও ক্রীড়া মন্ত্রকের স্থায়ী কমিটিতে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ নাদিমুল হক তথ্যপ্রযুক্তি মন্ত্রকের পরিবর্তে এসেছেন পরিবহণ মন্ত্রকের স্থায়ী কমিটিতে।

    - Advertisement -

    Latest News

    পশ্চিমবঙ্গের করোনা আপডেট ২৭/১০/২০২১

    আজ ২৭শে অক্টোবর ২০২১ পশ্চিমবঙ্গ রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা গেছে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ৯৭৬ জন করোনা...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -