বিজ্ঞান ও প্রযুক্তি

লকডাউনে চাকরি হারিয়ে মাথায় হাত! চিন্তা নেই, কাজের সন্ধান দেবে গুগলের কর্ম জবস

Google launches Kormo Jobs mobile application in India

GNE TECH DESK:চলতি বছরে করোনার প্রকোপের জেরে খারাপ অবস্থা চাকরিপ্রার্থীদের। বেড়েছে বেকারত্ব, অনেকের চাকরি গেছে, অনেকে চাকরি খুঁজছেন। এই পরিস্থিতিতে সাহায্যের জন্যে এগিয়ে আসল গুগল।লকডাউনে চাকরি হারিয়ে মাথায় হাত! চিন্তা নেই, কাজের সন্ধান দেবে গুগলের কর্ম জবস(Kormo Jobs app)মোবাইল এপ্লিকেশন।গুগল ভারতে চালু করল নিজেদের চাকরির অ্যাপ ‘কর্ম জবস’।

এর আগে গুগল কর্ম জবস(Kormo Jobs app) অ্যাপ ২০১৮ সালে বাংলাদেশে এবং ২০১৯ সালে ইন্দোনেশিয়ায় চালু করেছিল। কর্ম জবস(Kormo Jobs app) অ্যাপের দ্বারা চাকুরীপ্রার্থীরা একটি জায়গাতেই নিজেদের যেরকম পছন্দ সেরকম  চাকরির সন্ধান পেয়ে যেতে পারেন। জানা গিয়েছে, আমেরিকান সংস্থা মাইক্রোসফটের ‘লিঙ্কডইন’ বা ভারতীয় সংস্থা ‘নকরি’ এর মতো কর্ম জবস(Kormo Jobs app) অ্যাপ এর কার্যকারিতা। এখানে এন্টার করে ইউজার কে প্রোফাইল বানাতে হবে, যাযা তথ্য চাওয়া হবে তা দিতে হবে ও cv দিতে হবে।

কর্ম জবস(Kormo Jobs app) অ্যাপের ভিতরেই এমন একটি অভিনব ফিচার রয়েছে, যা দিয়ে ডিজিটাল CV তৈরি করা যাবে। এর আগেও ‘গুগল পে’ অ্যাপটিতে চাকরিপ্রার্থীদের জন্য গুগল একটি ফিচার যোগ করেছিল। সেই ফিচারটির নাম ছিল ‘জবস স্পট’।কিন্তু কতজন এই ফিচারের সুবিধা নিয়ে নতুন চাকরি পেয়েছেন, সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

গুগলের তরফ থেকে জানানো হয়েছে তারা আশা রাখছে, আগামীদিনে ভারতে যে চাকরির সমস্যা আসতে চলেছে সেখানে কর্ম জবস(Kormo Jobs app) অ্যাপ বেশ কার্যকরী হবে। চাকরি সম্পর্কিত অন্যান্য অ্যাপগুলোকে আরো টক্কর দেবে তাঁদের এই ‘কর্ম জবস’ অ্যাপ। এর আগে ২০১৮ সালে আসান জবস, ফ্রেশার্স ওয়ার্ল্ড, হেডহংকস, আইবিএম, লিঙ্কডইন‌, সাইন এবং কুইজেক্স‌ এর মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধে গুগল। নিজেদের অ্যাপে আরও বেশি চাকরির খবর আনতেই তা করে তারা। এবার এই নতুন অ্যাপ ও যে তরুণ প্রজন্মের কাছে চাকরির দরজা খুলে দেবে বা তাদের চাকরি সম্পর্কিত মুশকিল আসান করবে তা নিয়ে আশাবাদী গুগল।

Tags:কর্ম জবস মোবাইল এপ্লিকেশন, Kormo Jobs app,Google launches Kormo Jobs app in India,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close