বিজ্ঞান ও প্রযুক্তি

বিস্ময়কর বালক, ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লিখিয়ে অনন্য কীর্তি ৫ বছরের দুধের শিশুর

Wonderful boy, unique fame by writing his name on the world record chest 5 year old baby

GNE NEWS DESK:বয়স মাত্র ১ বছর ৯ মাস, কিন্তু এই বয়সেই বিভিন্ন জিনিসের নাম ও গুরুত্বপূর্ণ সব তথ্য স্মরণে রেখে বিস্ময়ের সৃষ্টি করেছে একটি শিশু। শিশুটির নাম আদিত বিশ্বনাথ গরিষেত্তি। তীক্ষ্ণ স্মৃতি শক্তির কারণে সারা বিশ্বজুড়ে এখন আলোচনায় সে। আর এরইমধ্যে সে ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডে নাম লেখানোসহ গড়েছে পাঁচটি রেকর্ডও।

যে বয়সে শিশুরা মোবাইল এবং টিভিতে কার্টুন দেখে, আদিত সেখানে অন্য কিছু শিখতে শুরু করে। আদিত নতুন জিনিস শিখতে আগ্রহী হয়ে ওঠে। প্রথমে আদিতের বাবা-মা এ সম্পর্কে জানতেন না। কিন্তু একদিন যখন অদিতের মা তাকে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করেছিল, অদিত তাকে সঠিক উত্তর দিয়েছিল।

প্রতিভাধর আদিতকে তার বাবা-মা তাকে বিভিন্ন তথ্য দেয়া শুরু করে। এর মধ্যে রঙ, প্রাণীর নাম, পতাকা, ফল, আকার এবং বৈদ্যুতিক গৃহ সরঞ্জামের তথ্য অন্তর্ভুক্ত ছিল। আদিত তা দেখে সব মনে রাখার প্রমাণ দেয়।আদিতের নিজের নামে ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, তেলুগু বুক অফ রেকর্ডস এবংদারুণ স্মৃতিশক্তির জন্য দুটি জাতীয় রেকর্ড রয়েছে।

আদিতের মা স্নেহিত এএনআইকে জানিয়েছেন, লোকেরা এখন আদিতকে তার নামে চিনতে পারে। তিনি আরো জানান, এখন কেবল স্থানীয় নয়, দূর-দূরান্তের লোকেরা তাকে চেনে-জানে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel