বিজ্ঞান ও প্রযুক্তিজাতীয়
Trending

মোদীর মেক ইন ইন্ডিয়াতে সঞ্জীবনী পেয়ে নতুন রুপে ফিরছে মাইক্রোম্যাক্স

GNE TECH DESK:কয়েক বছর আগেও ভারতের বাজারে নিজেদের আধিপত্য বিস্তারে সফল হয়েছিল দেশীয় প্রযুক্তির মোবাইল কোম্পানি মাইক্রোম্যাক্স(Micromax)। কিন্তু ধিরে ধিরে চাইনা কোম্পানির সাথে টিকতে না পেরে বাজার থেকে নিজেদের হারিয়ে ফেলে মাইক্রোম্যাক্স।তবে এবার মোদীর মেক ইন ইন্ডিয়া সঞ্জীবনী পেয়ে নতুন রুপে ফিরছে মাইক্রোম্যাক্স।

সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির এই স্মার্টফোনে সুবিধা পাবে সাধারণ মানুষ।লাদাখ সীমান্ত ইস্যুতে দেশজুড়ে চীন বিরোধী মনোভাবের প্রকট আকার ধারণ করেছে।এর জেরে আগেই শোনা গিয়েছিল মেক ইন ইন্ডিয়াকে ভরসা করে একাধিক দেশীয় ব্র্যান্ড ফিরতে শুরু করেছে ভারতের বাজারে।

তাই এবার মাইক্রোম্যাক্স বাজারে আনতে চলেছে মাইক্রোম্যাক্স ‘ইন’ (Micromax In) নামক নতুন ব্রেন্ড। দেশীয় প্রযুক্তির দরুন যার দাম থাকবে দেশবাসীর নাগালের মধ্যেই।

এর জন্য মাইক্রোম্যাক্সের ৫০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে।যদিও এ ব্যাপারে মাইক্রোম্যাক্সের পক্ষ থেকে কোন বিস্তারিত তথ্য জানানো হয়নি। সম্প্রতি মাইক্রোম্যাক্সের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। তাতেই নতুন রুপে মাইক্রোম্যাক্স ফেরার কথা ঘোষণা করা হয়েছে।

একাধিক সুবিধা সহ এই ফোনের দাম রাখা হতে পারে ১০ হাজার টাকার মধ্যে।থাকতে পারে উন্নত ক্যামেরা সহ Android operating system.

মাইক্রোম্যাক্সের এই পদক্ষেপের ফলে একদিকে যেমন দেশীয় প্রযুক্তির উন্নতি হবে,দ্রব্যের দাম সস্তা হবে,ঠিক তেমনি ভাবে দেশজুড়ে সৃষ্টি হবে নতুন কর্মসংস্থান।

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel