প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
বিজ্ঞান ও প্রযুক্তিআন্তর্জাতিক

খুব তাড়াতাড়ি চমকপ্রদ ফিচার নিয়ে আসছে Android 12

GNE TECH DESK:জনপ্রিয় স্মার্টফোন অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েডের নতুন সংস্করণ (Android 12) আসছে চলতি বছরেই। তবে কয়েক সপ্তাহের মধ্যে এর বেটা সংস্করণ আসবে। আনুষ্ঠানিক ঘোষণার আগেই এই সংস্করণের (Android 12) ডিজাইন ও লুক সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে।

জানা গেছে, অ্যানড্রয়েড ১২’ (Android 12) তে থাকবে বিল্ট ইন অ্যাপ হাইবারনেশন; যার মাধ্যমে আরও ভালোভাবে ফোনের স্টোরেজ অপ্টিমাইজ করা সম্ভব হবে।

থিমের ডিজাইনে দারুণ পরিবর্তন আনা হয়েছে। কিছু কিছু ফিচার ও লুকে আইওএসের প্রতিফলন পড়েছে। ডিসপ্লের ওপরে ডান দিকে একটি আইকন রাখা হয়েছে। চলমান অ্যাপগুলো এখান থেকে বন্ধ করা যাবে।

এছাড়া আরো কিছু ফিচার বা সুবিধা অ্যানড্রয়েড ১২ (Android 12) -তে থাকবে বলে ধারণা করা হচ্ছে। যেমন– হ্যান্ডসেটের পেছনে ট্যাপ করেও গেশ্চার সুবিধা পাওয়া যাবে, কাছাকাছি কোনো ডিভাইসে ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করা যাবে, অ্যাপ হাইবারনেশন ফিচার ইত্যাদি।

ধারণা করা হচ্ছে, মার্চেই অ্যানড্রয়েড ১২ (Android 12) এর প্রিভিউ প্রকাশ করবে গুগল। তখন এই অপারেটিং সিস্টেমটি নিয়ে আরও স্পষ্ট ধারণা পাওয়া যাবে ঠিক কীভাবে কাজ করবে এই ফিচারগুলো।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel