Randomজেলা

শতবর্ষে রঙিন আলোকমালায় সেজে উঠল এবিটিএ’র জেলা দপ্তর

মেদিনীপুর : গোটা রাজ্যের সাথে তাল মিলিয়ে শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) শতবর্ষ পদার্পণ উৎসবের সূচনা হল পশ্চিম মেদিনীপুরে। এই উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে সমিতির শততম প্রতিষ্ঠা দিবসে মেদিনীপুর শহরের রবীন্দ্রনগর জেলা দপ্তর গোলোকপতি ভবনে সংগঠনের পতাকা উত্তোলন করেন সমিতির বর্ষীয়ান নেতৃত্ব শক্তিপ্রসাদ মিত্র।

শহীদ বেদীতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত নেতৃত্ব ও সংগঠক সদস্য-সদস্যাবৃন্দ। সমিতির প্রতিষ্ঠা এবং একশো বছরের সংগ্রামী ঐতিহ্য বিষয়ে আলোচনা করেন সমিতির সদর মহকুমা শাখার সম্পাদক জগন্নাথ খান। উপস্থিত ছিলেন জেলা কোষাধ্যক্ষ সত্যকিংকর হাজরা, সদর মহকুমা সভানেত্রী সবিতা মান্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্য-সদস্যাগন। পরে নেতৃবৃন্দ কলকাতায় সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচিতে যোগ দিতে কলকাতা রওয়ানা হয়ে যান।

উল্লেখ্য পরাধীন ভারতবর্ষে ১৯২১ সালের ৬ই ফেব্রুয়ারি তৎকালীন পূর্ববঙ্গের রংপুর জেলার গাইবান্ধা শহরে গাইবান্ধা হাইস্কুলে আচার্য্য প্রফুল্ল চন্দ্র রায়ের সভাপতিত্বে নিখিলবঙ্গ শিক্ষক সমিতি প্রতিষ্ঠা হয়।এই উপলক্ষ্যে রঙীন আলোকমালায় সেজে উঠেছে এবিটিএ’র জেলা দপ্তর গোলোকপতি ভবন। সংগঠন সূত্রে জানা গেছে বছরভর নানা কর্মসূচির মধ্য দিয়ে শতবর্ষ অনুষ্ঠান উদযাপন করা হবে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close