ব্যবসায়ীর মৃত্যুতে সিঁথি থানার পুলিশ কর্মীদের বিরুদ্ধে এফআইআর, দোষীদের শাস্তির দাবিতে ডেপুটেশন এসইউসিআই-এর

11 February 2020, 8:14 pm, 623 Views

কলকাতা : পুলিশি হেফাজতে কলকাতার এক ব্যবসায়ীর মৃত্যুতে সিঁথি থানার পুলিশ কর্মীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন মৃতের ভাই রাকেশ সাউ। মৃত ব্যক্তি রাজকুমার সাউ (৫৪) পাইকপাড়া এলাকার বাসিন্দা। তিনি পুরনো লোহা এবং কাগজ কেনাবেচার ব্যবসা করতেন।

একটি চুরির তদন্তে জেরা করার জন্য রাত ১১টা নাগাদ বাবাকে থানায় নিয়ে যায় সিঁথি থানার পুলিশ, জানান রাজকুমার সাউ-এর বড় ছেলে অজয় সাউ। সেখানে নিয়ে গিয়ে তাঁকে বেধড়ক মারধর করা হয়। তাতেই অসুস্থ হয়ে পড়েন রাজকুমার বাবু। এমনকি থানায় তাঁকে খেতেও দেওয়া হয়নি বলে অভিযোগ। পরিবারের কাউকে না জানিয়েই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশ এমনটাই অভিযোগ পরিবারের। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা রাজকুমারকে মৃত বলে ঘোষণা করেন। এর পরেই এলাকায় উত্তেজনা ছড়ায়। সিঁথি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান মৃতের আত্মীয়-পরিজনেরা।

পাশাপাশি সিঁথি থানায় পুলিশি হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুর ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে এসইউসিআই। দলের পক্ষ থেকে সঠিক তদন্ত করে দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়ে প্রতিনিধি ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনে উপস্থিত ছিলেন, এসইউসিআই-এর কলকাতা জেলা কমিটির সদস্য সুপ্রিয় ভট্টাচার্য্য। সুপ্রিয় বাবু বলেন, “যে কোনো অভিযোগের নিরপেক্ষ তদন্ত করা পুলিশের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু সেই তদন্তের নাম করে কাউকে থানায় ডেকে এনে মারধর, খেতে না দেওয়া, মেরে ফেলা নিশ্চয় সভ্য সমাজের রীতি হতে পারে না! আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।”

Leave a Comment.