পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো বিজেপির যুব সভাপতির দৌড়ে এগিয়ে

এবছরেই বিজেপির যুব সভাপতির পদে রদবদল হবে সাংগঠনিক নিয়ম মেনে। সামনেই বিধানসভা নির্বাচন, তার প্রাক্কালে কে বসছেন যুব সভাপতির পদে। তার উপর অনেক খানি নির্ভর করছে। সূত্রের খবর বিজেপির যুব সভাপতি হওয়ার দৌড়ে সাংসদ জ্যোতির্ময় মাহাতো এগিয়ে রয়েছে।

বর্তমানে যুব সভাপতির পদে আসীন আছেন দেবজিৎ সরকার। ইতিমধ্যেই তার মেয়াদ শেষ হয়ে গেছে। জানা গেছে যুব সাংসদের মধ্যে থেকেই নির্বাচিত হবে যুব সভাপতি। বিজেপি সূত্রে খবর যুব সভাপতি হওয়ার দৌড়ে রয়েছে ৩ জেলার ৩ জন সাংসদ। তারা হলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক। এই ৩ জন সাংসদের মধ্য থেকেই যে কোন ১ জন সাংসদ যুব সভাপতি হতে চলেছে বলেই সূত্রের। জ্যোতির্ময় মাহাতো ছাড়া বাকি ২ সাংসদ তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন। সৌমিত্র খাঁ এর আগেও তৃণমূলের টিকিটে সাংসদ হয়েছিলেন। বাকি ২ জন সাংসদ নবাগত।

সঙ্ঘের পছন্দ পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো। কারন সঙ্ঘ থেকেই উঠে এসে পুরুলিয়া থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। বিজেপিতে সাংগঠনিক শীর্ষ পদ পেতে গেলে সঙ্ঘের অনুমোদন আগে দরকার। সেই দিক পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো এগিয়ে রয়েছে যুব সভাপতি হওয়ার দৌড়ে। সব কিছু ঠিক ঠাক থাকলে জ্যোতির্ময় মাহাতো হতে চলেছে পরবর্তী যুব সভাপতি।