Trendingরাজ্য

দিল্লির পর পশ্চিমবঙ্গ সহ আরও ৫ রাজ্যে বাড়ছে লকডাউনের সময়সীমা

নিজস্ব প্রতিবেদক: একদিন আগে দিল্লি সরকার ঘোষণা করেছিল যে, জাতীয় রাজধানী অঞ্চলে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ১৬ ই মে পর্যন্ত করা হয়েছে। সেই পথে হেঁটে এবার আরও ৫ রাজ্যে বাড়ছে লকডাউনের সময়সীমা। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, ওড়িশা ও পশ্চিমবঙ্গের করোনা হটস্পট এলাকাগুলোতে ৩ রা মে-র আরও কিছুদিন লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহারাষ্ট্রের মুম্বাই ও পুনে এলাকায় ১৮ ই মে পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রাজ্যের বেশ কিছু অংশে ৩ রা মে-র পরও লকডাউন জারি রাখার ঈঙ্গিত দিয়েছেন। তাৎপর্যপূর্ণ ভাবে তিন বিরোধী শাসিত রাজ্য পাঞ্জাব, ওড়িশা ও পশ্চিমবঙ্গের সরকারও করোনা সংক্রমিত এলাকায় লকডাউনের সময়সীমা বাড়ানোর পক্ষপাতী বলে জানা গেছে।

পশ্চিমবঙ্গের করোনা সংক্রমিত কলকাতা, হাওড়া, উত্তর চব্বিশ পরগনা, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় বাড়ানো হতে পারে লকডাউন।

অন্যদিকে গুজরাট, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, হরিয়ানা, হিমাচলপ্রদেশ ও কর্ণাটক কেন্দ্রের নির্দেশ মেনে চলবে বলে জানিয়েছে। আসাম, কেরল এবং বিহার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে তারা।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close