রাজ্য

বন্ধ হচ্ছে কলকাতা মেডিক্যাল কলেজের আউটডোর, নির্দেশিকা জারি

কয়েক দিন আগে কলকাতা মেডিক্যাল কলেজে করোনা আক্রান্ত ধরা পড়ার পর তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় বেশ কয়েকটি ওয়ার্ড। করোনা আক্রান্ত এক প্রসূতির মৃত্যু হয়েছিল এই হাসপাতালে। এরপর করোনার সংক্রমণ ধরা কয়েকজন চিকিৎসকের শরীরে। আবার রাজ্য সরকার এই কলকাতা মেডিক্যাল কলেজকেই সম্পূর্ণ করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করছিল।

এই অবস্থায় হাসপাতালের স্বাভাবিক কাজকর্ম বজায় রাখতে আগামী সোমবার থেকে মেডিক্যাল কলেজের আউটডোর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। শনিবার এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করে বিষয়টি জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

কয়েক দিনের মধ্যে কলকাতায় বেশ কয়েকটি হাসপাতাল বন্ধ করা হয়েছে। এই তালিকায় রয়েছে পিয়ারলেসের মতো নামী বেসরকারি হাসপাতালও। ফলে, এই জরুরিকালীন পরিস্থিতিতে কলকাতা মেডিক্যাল কলেজের আউটডোর বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়তে পারেন বহু রোগী।

প্রসঙ্গত, এই মুহূর্তে রাজ্যের বহু চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী চিকিৎসা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে সংশ্লিষ্ট হাসপাতাল বা নার্সিংহোমগুলো আংশিক বা সম্পূর্ণ বন্ধ করে দিতে হয়েছে। এই অবস্থায় রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close