রাজ্যCorona Virus

‘স্পেশাল ট্রেনে’ রাজ্যে ফিরছেন পরিযায়ী শ্রমিকরা, জানুন কোন জেলার রয়েছে কতজন

অবশেষে ভিন রাজ্যে কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর ব্যবস্থা করলো সরকার। জানা গেছে, বেশ কয়েকটি ‘স্পেশাল ট্রেনে’ তামিলনাড়ু, কর্ণাটক, তেলেঙ্গানা ও পাঞ্জাবে কাজ করতে যাওয়া বাংলার শ্রমিকদের রাজ্যে ফেরানো হচ্ছে। ইতিমধ্যে, তেলেঙ্গানার হায়দ্রাবাদ থেকে বাংলার উদ্দেশ্যে রওনা দিয়েছে একটি স্পেশাল ট্রেন। ১০ মে দুপুর ৩ নাগাদ যা মালদা এসে পৌঁছাবে। মালদা ও ইংলিশবাজার স্টেশনে এই ট্রেনটি। মালদা জেলার ১৭ হাজার ২১১ জন শ্রমিককে ফেরানো হচ্ছে এই ট্রেনে।

ভারতীয় রেল সূত্রে জানা গেছে, ৯ মে কর্ণাটক থেকে ৩ টি ট্রেন পশ্চিমবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া ও নিউ জলপাইগুড়ি স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে। এই স্পেশাল ট্রেনগুলো পরদিন অর্থাৎ ১০ মে গন্তব্যস্থলে এসে পৌঁছাবে। বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেওয়া ট্রেনটিতে বাঁকুড়া জেলার ১ হাজার ৩৪৭ জন ও ঝাড়গ্রাম জেলার ৫২৭ জন শ্রমিক বাড়ি ফিরছেন। পুরুলিয়া স্টেশনে আসা ট্রেনটিতে পুরুলিয়ার ১ হাজার ২৪৪ জন, বীরভূমের ৫৯০ জন ও পশ্চিম বর্ধমানের ১৯৬ জন বাড়ি ফিরছেন। নিউ জলপাইগুড়ি গামী ট্রেনে ফিরছেন কোচবিহারের ৩ হাজার ১১৭ জন, আলিপুরদুয়ারের ১৫১ জন, জলপাইগুড়ির ৩৯১ জন, কালিম্পং-এর ৩ জন ও দার্জিলিং-এর ১১৭ জন।

১০ মে পাঞ্জাব থেকে বাংলার উদ্দেশ্যে রওনা দিচ্ছে একটি ট্রেন। হুগলির ১ হাজার ৬৪ জন ও নদীয়ার ২৫০ জন শ্রমিককে নিয়ে ১১ মে ব্যান্ডেল এসে পৌঁছনোর কথা এই স্পেশাল ট্রেনটির। ১১ মে পাঞ্জাব থেকে দুর্গাপুরের উদ্দেশ্যে রওনা দিচ্ছে অন্য একটি ট্রেন। এই ট্রেনে রাজ্যে ফিরছেন বাঁকুড়ার ৯২৫ জন, পুরুলিয়ার ৭৭ জন, বীরভূমের ৩৬ জন ও পশ্চিম বর্ধমানের ২৬১ জন শ্রমিক। ওই একইদিন তামিলনাড়ুর ভেলোর থেকে রাজ্যের উদ্দেশ্যে রওনা দিচ্ছে ২ টি ট্রেন। ট্রেনগুলো হাওড়া ও খড়গপুরের উদ্দেশ্যে রওনা দেবে। হাওড়াগামী ট্রেনে নদীয়ার ২২৩ জন, উত্তর ২৪ পরগনার ৪৭২ জন, হাওড়ার ১৯৯ জন ও পশ্চিম বর্ধমানের ৩০৬ জন রাজ্যে ফিরছেন। ১২ তারিখ খড়গপুর স্টেশনে এসে পৌঁছানো ট্রেনে ফিরছেন পশ্চিম মেদিনীপুরের ৩৩৫ জন, পূর্ব মেদিনীপুরের ২৪১ জন, কলকাতার ৯৭ জন, হুগলির ২০০ জন, পূর্ব বর্ধমানের ১০২ জন ও দক্ষিণ ২৪ পরগনার ২৪৩ জন পরিযায়ী শ্রমিক।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close