রাজ্য

এগিয়ে আসছে ঈদ, লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে কী আবেদন রাখলেন ইমামরা

নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে মে মাসের শেষ অবধি রাজ্যে লকডাউন বাড়ানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে অনুরোধ জানালেন ইমামদের একটি সংগঠন। রাজ্যের ইসলামী আলেমদের সংগঠন বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠিতে লিখে অনুরোধ করেন, ‘মানুষকে আগে বেঁচে থাকতে দিন। উৎসব অপেক্ষা করতে পারে।’ ২৫ শে মে ঈদের আগে লকডাউনট না তোলার জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে অনুরোধ করেন ইমামরা।

অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মহম্মদ ইয়াহিয়া বলেন, পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যে ২১ শে মে লকডাউন টোল ঘোষণা করেছে। ২৫ মে ঈদ-উল-ফিতর রয়েছে, তাই এই বিষয়টি মাথায় রেখে লকডাউন শিথিল করার কথা ভাবতে পারে সরকার। চিঠিতে মুখ্যমন্ত্রীকে ইমামরা জানান, ‘আমরা আপনাকে কমপক্ষে ৩০ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর জন্য অনুরোধ করছি। আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি এবং আবারও তা করব। আমাদের উৎসব প্রয়োজন নেই।’

‘আমরা অনুরোধ করছি, যে কোনও মূল্যে ৩০ মে-র আগে লকডাউন যেন শিথিল করা না হয়। আপনি এই অনুরোধ কেন্দ্রীয় সরকারের সামনে তুলে ধরুন। মুসলিম নেতৃত্ব দৃঢ়ভাবে আপনার প্রশাসনের পাশে দাঁড়াবে।’ ইমামদের চিঠিতে আরও যোগ করা হয়েছে। চিঠির অনুলিপি রাজ্য জুড়ে সমস্ত মুসলিম ধর্মীয় নেতা, পশ্চিমবঙ্গ ওয়াক্ফ বোর্ড, জামায়াতে ইসলামী হিন্দু ও জমিয়তে উলেমা হিন্দ, পশ্চিমবঙ্গ হজ কমিটি এবং অন্যান্য মুসলিম সংস্থার বঙ্গীয় শাখার কাছে পাঠানো হয়েছে।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close