রাজ্য

করোনা পরিস্থিতিতে পৌর এলাকার গৃহনির্মাণ আইনে বদল আনছে রাজ্য

GNE NEWS DESK : করোনা ভাইরাসের সংক্রমণ বদলে দিয়েছে পৃথিবীর সমস্ত নিয়মকানুন। স্তব্ধ করেছে দৈনন্দিন জীবনের কাজ। যার জেরে আটকে রয়েছে বিভিন্ন প্রকল্পও। তাই, পুর এলাকার গৃহনির্মাণের সমস্যা কাটাতে ইতিমধ্যে আইনে বদল এনেছে কলকাতা পৌরসভা। এবার সেই পথে হেঁটে গৃহনির্মাণ আইনে বদল আনছে রাজ্যের সমস্ত পৌরসভা।

পৌরসভার থেকে বাড়ির নকশার অনুমোদন নেওয়ার পর পাঁচ বছরের মধ্যে বাড়ির কাজ সম্পূর্ণ করতে হতো আগে। এবার সেই সময়সীমা এক বছর বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শনিবার রাজ্যের বণিকসভা মার্চেন্ট চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির এক ভার্চুয়াল সভায় যোগ দিয়ে এমনই জানিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

শুধু কলকাতা পৌরসভা নয়, রাজ্যের সমস্ত পৌরসভার ক্ষেত্রেই প্রযোজ্য হবে এই আইন। করোনা ও আম্ফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গে সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিতেই আইনে এই বদল আনা হয়েছে বলে জানিয়েছেন পুরমন্ত্রী। জানা গেছে, করোনা সংক্রমণ জনিত লকডাউনের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল পুর এলাকার নির্মাণ কাজ। আনলক ১ থেকে, বিভিন্ন এলাকায় কাজ শুরু হলেও, বহু ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পূর্ণ করা সম্ভব নয় বলে জানিয়েছেন বিল্ডাররা। যে কারণে এই এক বছর সময় বৃদ্ধির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বণিকসভাও।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close