রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

ফিরবে শিক্ষকদের সুদিন, বিজেপি ক্ষমতায় এলেই দূর হবে বেতন বঞ্চনা

GNE NEWS DESK:বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গের সমস্ত ধরনের শিক্ষকদের বেতন বঞ্চনা দূর করা হবে আশ্বাস দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার একটি অরাজনৈতিক শিক্ষক সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিজেপি টিচার্স সেলের রাজ্য কনভেনার দিপল বিশ্বাসের নেতৃত্বে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সহিত সাক্ষাৎ করেন।

দিলীপ বাবু সেখানে স্পষ্ট ভাষায় প্রকাশ করেন বিগত বামফ্রন্ট সরকারের আমলে এবং তৃণমূল সরকারের আমলে পশ্চিমবঙ্গের সমস্ত ধরনের শিক্ষকরা চূড়ান্ত ভাবে বঞ্চিত। প্রাথমিক শিক্ষকরা তাদের ন্যায্য PRT স্কেলের দাবিতে দীর্ঘদিন দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

কিন্তু রাজ্য সরকার তাদের সেই দাবিকে মান্যতা না দিয়ে আন্দোলনকারীদের অন্যায়ভাবে দূর জেলায় বদলি করে দিচ্ছে এবং বিনা অপরাধে জেলে ভরে দিচ্ছে। এছাড়াও মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক শিক্ষকদের TGT ও PGT scale, পার্শ্বশিক্ষক, ভোকেশনাল টিচার্স, কম্পিউটার শিক্ষক, SSK/MSK শিক্ষকদের তাদের কেন্দ্রীয় হারে ন্যায্য বেতন থেকে বঞ্চিত করছে। আদালত রাজ্য সরকারকে তাদের কেন্দ্রীয় হারে বেতন দেওয়ার নির্দেশ দিলেও রাজ্য সরকার আদালতের আদেশকেও অমান্য করছে।

বিজেপি রাজ্য সভাপতি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে সমস্ত ধরনের শিক্ষকদের বেতন বঞ্চনা দূর করে অন্যান্য বিজেপি শাসিত রাজ্যের মতো কেন্দ্রীয় হারে বেতন দেওয়া হবে। দিলীপ বাবুর এই ঘোষণায় পশ্চিমবঙ্গের সমস্ত শিক্ষক মহলে খুশির হাওয়া বইছে। বিজেপি টিচার্স সেলের রাজ্য কনভেনার দিপল বিশ্বাসের নেতৃত্বে সমস্ত ধরনের শিক্ষকদের পাশে থেকে বিজেপি টিচার্স সেল যেভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে তাতে পশ্চিমবঙ্গের শিক্ষক মহল আগামী দিনে দিপল বিশ্বাসকে শিক্ষামন্ত্রী হিসাবে দেখতে চাইছেন।

[qws]Tags: দিলীপ ঘোষ, শিক্ষকদের বেতন বঞ্চনা, রাজ্য সভাপতি দিলিপ ঘোষ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel