ফের মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের! কেন্দ্রের থেকে সাহায্য না পাওয়া কে বললেন ‘ নির্মম পরিহাস ‘!

Governor’s letter to the Chief Minister again! Who said not getting help from the center is a ‘cruel joke’!

GNE NEWS DESK: রাজ্যপাল জগদীশ ধনকর যবে থেকে এরাজ্যে রাজ্যপাল হয়ে এসেছেন তখন থেকেই মুখ্যমন্ত্রীর সাথে তার সংঘাত লেগে আছে। প্রায়শই শোনা যায় একথা। এই সংঘাতের আগুন যে এখনো নিভে যাইনি সেকথা আবারো এদিন রাজ্যপালের চিঠিতেই।

এদিন ফের মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন রাজ্যপাল। তার মতে এ রাজ্যের কাণ্ডজ্ঞানহীন হাওয়ার কারণেই কেন্দ্রীয় সরকারের কৃষি যোজনা থেকে বঞ্চিত হচ্ছে অনেক কৃষক।
তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয় যে প্রধানমন্ত্রী যে কৃষি পরিকাঠামো তহবিল করে কৃষক দের ব্যাংক অ্যাকাউন্ট এ সরাসরি টাকা দেওয়ার কথা বলছেন তা মোটেই বাস্তবে কার্যকরী হয়নি।
একথা কে সম্পূর্ণ উরিয়ে দিয়েছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী কে লেখা তার চিঠি থেকে জানা যায় তিনি বলেছেন বাংলার কৃষক দের প্রতি এ এক নির্মম পরিহাস ও ঐতিহাসিক রসিকতা। কেন্দ্রীয় সরকার এর তহবিল থেকে অন্যান্য সব রাজ্যের কৃষকরা টাকা পেয়েছেন। ৭০ লক্ষ কৃষক এই টাকা পেয়েছেন।

এছাড়াও তিনি বলেন আগেও যে ৪২০০ কোটি টাকার ঘোষণা হয় তা পেয়েছেন অনন্য রাজ্যের কৃষকরা। এবারও তা পাবেন। কিন্তু বাঙ্গালার কৃষক রা এই সুযোগ থেকে বঞ্চিত। আর এই বঞ্চনার কারণ হল বাঙ্গালার সঙ্গে কেন্দ্রের সংঘাত। এই কারণে ভুগতে হচ্ছে বাংলার কৃষক দের। আর তৃণমূল কংগ্রেস দোষ দিচ্ছে কেন্দ্র এর।
বস্তুত রাজ্যের অসহযোগিতার কারণেই যে রাজ্যের কৃষকরা তার ফল ভুগছে একথা এদিন চিঠি তে স্পষ্ট জানান রাজ্যপাল।
[qws]Tags:মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের কেন্দ্রের সাহায্যে

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel