করোনার ভ্যাকসিন নিয়ে সুখবর দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ২০২১-এর শুরুতেই আসবে ভ্যাকসিন

The World Health Organization has given good news about the corona vaccine, the vaccine will come at the beginning of 2021

GNE NEWS DESK: বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে আশাবাদী যে ২০২১-এর শুরুতেই আসবে ভ্যাকসিন। সংস্থার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা সৌম্য স্বামীনাথন জানিয়েছেন, ভারতে করোনা পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে থাকা বেশ কয়েকটি টিকার আশাব্যঞ্জক ফল এসেছে। এদিকে ভারতের বেশ কয়েকটি কোম্পানি এই টিকার ওপর কাজ চালিয়ে যাচ্ছে। তবে ভারত এখন ভ্যাকসিন তৈরির উৎপাদন কেন্দ্রে পরিণত হয়েছে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

তবে এসব অগ্রগতিতেই আশাবাদী বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থাটির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা সৌম্য স্বামীনাথন আরও জানিয়েছেন, ক্লিনিক্যাল ট্রায়েলে কার্যকর প্রমাণ হচ্ছে কিছু ভ্যাকসিন। এসময় ম্যালেরিয়া চিকিৎসায় ব্যবহৃত হাইড্রোক্লোরোকুইন কোভিড রোগীর মৃত্যু ঠেকাতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

তবে করোনার ভ্যাকসিনের অপেক্ষা করছে পুরো বিশ্ব। সংস্থার তরফে জানানো হয় প্রায় ৩১ বিলিয়ন আমেরিকান ডলারের প্রয়োজন সারা বিশ্বে ভ্যাকসিন বিতরণে। নানা দেশের বিজ্ঞানীরা জোর চেষ্টা চালাচ্ছেন প্রতীক্ষিত এই টিকা আবিষ্কারে। করোনার প্রমাণিত কোনো ঔষুধ না থাকায় ভ্যাকসিনেই মুক্তি খুঁজছে প্রায় সাড়ে সাতশো কোটি মানুষ।
[qws]Tags:করোনার ভ্যাকসিন নিয়ে সুখবর দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ২০২১-এর শুরুতেই আসবে ভ্যাকসিন

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel