রাজ্যজেলা

জিওর হাত ধরে রাজ্য জুড়ে বড়সড় বিনিয়োগ,দীঘা তে খুলতে চলেছে কেবল ল্যান্ডিং স্টেশন

Large investment across the state in the hands of Geo, only landing station to be opened in Digha

GNE NEWS DESK: দীঘা তে কেবল ল্যান্ডিং স্টেশন খুলতে চলেছে মোবাইল নেটয়ার্ক সংস্থা জিও। এই প্রথম পশ্চিম বঙ্গে এই উদ্যোগ নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই সাংবাদিক বৈঠকে এর ঘোষণা করেছেন।প্রায় হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে জিও।
উচ্চগতির নেট পরিষেবা ও ডেটা ট্রান্সফার এর জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এটি ভারতের তৃতীয় ডেটা হাব স্টেশন হতে চলছে। এর আগে মুম্বাই ও চেন্নাই এই প্রকল্পের হাত ধরে লাভের মুখ দেখেছে। বাংলা তে তাই হবে আশা করছেন মুখ্যমন্ত্রী। সিঙ্গাপুর মালয়েশিয়া এর সাথে যোগাযোগ শুরু হবে।

বুধবার এ কথায় জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে এই স্টেশন তৈরি হলে উত্তর পূর্ব ভারতের সাইবার সেন্টার গুলি লাভোবান হবে। এই প্রকল্পের জন্য বিনিয়োগ করা হবে ১ হাজার কোটি টাকা। জিও কে তাই ধন্যবাদ জানান তিনি। এর ফলে বেকারদের জন্য কর্মসংস্থান ও বাড়বে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, লোকডাউন শুরু হওয়ার পর থেকেই বড় বড় ফোন কোম্পানি গুলো ধসে পড়েছে। সেখানে মে মাসে ৩৭ লক্ষ নতুন গ্রাহক পেয়েছে জিও। অন্যান্য রা যেমন ভোডাফোন ৪৭ লক্ষ গ্রাহক হারায়। তাই ডেটা হাব গড়ে তোলার প্রস্তাবে বেশ খুশি রাজ্যবাসী। দ্রুত গতির নেট পরিষেবার জন্য আর ভাবতে হবেনা।
[qws]Tags:জিওর হাত ধরে রাজ্য জুড়ে বড়সড় বিনিয়োগ,দীঘা তে খুলতে চলেছে কেবল ল্যান্ডিং স্টেশন

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel