পাঁচ বছরে দলবদল চার চারবার, ফের বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন বিষ্ণুপুরের বিধায়ক

Bishnupur MLA changes party four times in five years, leaves BJP and returns to Trinamool

GNE NEWS DESK: ২০২১ এই বিধানসভা নির্বাচন। আর তার জন্য সমস্ত দল নিজেদের শক্তি বৃদ্ধি তে উঠে পড়ে লেগেছে। কার পাল্লা কতটা ভারী তা বোঝা বড় মুশকিল হয়ে দাঁড়িয়েছে। তবে এক দল ছেড়ে অন্য দলে যাতায়াত অব্যাহত।

শুক্রবার পদ্মফুল ছেড়ে ঘাসফুলে যোগদান করলেন বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য ও তাঁর অনুগামীরা। রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি শ্যামল সাঁতরা দলীয় কার্যালয়ে তাঁদের হাতে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা তুলে দিয়ে তাদেরকে স্বাগত জানিয়েছেন।

তুষারকান্তি বাবু বিষ্ণুপুর পুরসভার কাউন্সিলর ছিলেন ১৯৬৫ সাল থেকে টানা আড়াই দশক। বিষ্ণুপুর পৌরসভার পৌর প্রধান ছিলেন ১৯৮৯ থেকে ১৯৯০ পর্যন্ত। তারপর তিনি বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যানের দায়িত্ব পান ১৯৯৮ সাল থেকে। তারপর কিছু বছর তিনি রাজনৈতিক মহলে থেকে দূরে থাকার চেষ্টা করেন।

তারপর ফের তুষারকান্তি বাবু বাম-কংগ্রেস জোটের পক্ষে কংগ্রেসের টিকিটে বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রে জয়ী হন ২০১৬ সালে। কিন্তু সেখান থেকেই ফের তিনি তৃণমূলে যোগদান করেন। কিন্তু ২০১৯-এর লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর ফের তিনি বিজেপিতে যোগ দেন।

আর এবার শুক্রবার তিনি আবার তৃণমূলে যোগ দেন। এদিন তিনি জানান, “মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলার উন্নয়ন করে চলেছেন তাঁর কাজের সঙ্গী হতে আমার তৃণমূলে আসা। মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদা মানুষের পাশে থেকে কাজ করেন। আর সে কারণেই সাধারণ মানুষের কাছে মুখ্যমন্ত্রী এত জনপ্রিয়। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আমার কোনও রাগ ছিল না। কিছু অভিমান ছিল, যা সমাধান হয়ে গিয়েছে। দলে ফিরে এসে আমি খুশি।’

[qws]Tags: বিজেপি থেকে তৃণমূলে, পাঁচ বছরে চার বার দলবদল

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel