রেল বোর্ড ৩৫ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের কথা ঘোষণা করলো

The Railway Board announced the recruitment of more than 35,000 vacancies

GNE NEWS DESK: করোনা ভাইরাসের জেরে যেভাবে অর্থনৈতিক প্রবৃদ্ধি আটকে রয়েছে তাতে করে সরকারি দপ্তরে চাকরির আশা প্রায় ছেড়েই দেওয়া যায়। তবে এটাও ঠিক এই পরিস্থিতিতে সাধারণ মানুষের অনেকে কাজ হারিয়ে নিঃস হয়ে গেছেন। বেকার সংখ্যা ক্রমশঃ বাড়ছে দেশে। আর ঠিক এই পরিস্থিতিতেই ভারতীয় রেল ঘোষণা করল ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের কথা। যারা যারা এতদিন কেন্দ্রীয় সরকারের চাকরির আশায় বসে ছিলেন তারা আবেদন করতে পারেন।

রেল দপ্তর থেকে ঘোষণা করা হয়েছে যে, ৩৫,২০৮টি শূন্যপদে নিয়োগ করা হবে ‘নন টেকনিকাল পপুলার ক্যাটেগরি’ (এনটিপি)-তে। এর মধ্যে স্নাতক ছাত্রছাত্রীরা ২৪,৬০৫টি শূন্যপদে আবেদন করতে পারবেন। আর যারা স্নাতক স্তরে নেই তাঁরা ১০,৬০৩টি পদে আবেদন করতে পারবেন।

এই শূন্যপদ গুলোতে নিয়োগের পর মূল বেতন ছাড়াও মহার্ঘ ভাতা, বাড়ি ভাড়া ভাতা, পরিবহণ ভাতা, পেনশন প্রকল্প, চিকিৎসার সুযোগ সুবিধা এবং আরও অন্যান্য বিশেষ ভাতার সুবিধা পাওয়া যাবে বলে জানানো হয়েছে রেল সূত্রে।

যে যে পদের জন্য অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে সেগুলি হল

১) ক্লার্ক এবং টাইপিস্ট

২) অ্যাকাউন্টস ক্লার্ক এবং টাইপিস্ট

৩) টাইম কিপার

৪) ট্রেন ক্লার্ক

৫) কমার্সিয়াল ও টিকিট ক্লার্ক

৬) ট্র্যাফিক অ্যাসিস্ট্যান্ট

৭) মালগাড়ির গার্ড

৮) কমার্সিয়াল শিক্ষানবিশ

৯) বিভিন্ন জোনে স্টেশন মাস্টার

১০) ভারতীয় রেলের প্রোডাকশন ইউনিট
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel