১২ ই সেপ্টেম্বর থেকে দেশে জুড়ে চালু হচ্ছে আরও ৪০ জোড়া স্পেশাল ট্রেন!

40 more pairs of special trains are being launched across the country from September 12

GNE NEWS DESK: করোনা এর সময় এখন অব্দি সারা দেশে স্বাভাবিক হয়নি রেল পরিষেবা। এখনও অব্দি চলছেনা লোকাল ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন। কবে থেকে সম্পূর্ণভাবে এগুলি চলাচল করতে শুরু করবে তারও কোনো খবর এখনও পাওয়া যায়নি। তবে আনলক পর্ব শুরু হওয়ার আগেই দেশজুড়ে মানুষজনের সুবিধার্থে স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল বোর্ড। এরপর রেলমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছেন আরো আশিটি স্পেশাল ট্রেন চালানোর। বর্তমানে সারা দেশে ২৩০ টি স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। এদিন রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমার যাদব জানান ১২ সেপ্টেম্বর থেকে আরও ৪০ জোড়া ট্রেন চলতে শুরু করবে। আই আর টি সি ওয়েবসাইটে এই ট্রেনের বুকিং কিভাবে হবে তা দেওয়া থাকবে।

আনলক পর্ব যবে থেকে শুরু হয়েছে তবে থেকেই ধীরে ধীরে জনজীবনকে স্বাভাবিকের পথে ফিরিয়ে নিয়ে আসতে চাইছে কেন্দ্র । ৭ই সেপ্টেম্বর থেকে সারাদেশে মেট্রো পরিষেবা চালু করার অনুমতি দিয়েছে রেলমন্ত্রক। এর পরেই দ্বিতীয় অনুমতি অর্থাৎ আরো ৮০টি স্পেশাল ট্রেনের অনুমতি পাওয়া গেল এখন। মনে করা হচ্ছে ধীরে ধীরে এই ভাবেই প্রতিমাসে কিছু কিছু করে ছার দিয়ে লোকাল ট্রেন ও প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা আস্তে আস্তে স্বাভাবিক এর দিকে এগিয়ে যাবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel