সাসপেন্ড সিপিআইএমের দাপুটে নেতা সুশান্ত ঘোষ!

Suspended CPIM leader Sushant Ghosh

GNE NEWS DESK: সাসপেন্ড সিপিআইএমের দাপুটে নেতা সুশান্ত ঘোষ। সিপিআইএমের(CPIM) প্রাক্তন মন্ত্রী তথা পশ্চিম মেদিনীপুরের দাপুটে নেতা সুশান্ত ঘোষকে সাসপেন্ড(Suspended) করল দল। দল বিরোধী কাজের অভিযোগেই প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ(Susanta Ghosh) কে সাসপেন্ড করেছে।

জানা গেছে নিজের লেখা বইতে দলের সমালোচনা করেছে প্রাক্তন মন্ত্রী তথা গড়বেতার বেজাত বাদসা সুশান্ত ঘোষ। দলের মধ্যে প্রশ্ন উঠেছে প্রকাশ্যে কেন দলের সমালোচনা করবেন সুশান্ত ঘোষ? আর এতেই দল বিরোধী কাজের অভিযোগ মান্যতা পায় সুশান্ত ঘোষের বিরুদ্ধে।

প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ একটি বই লিখেছেন, নাম ‘বামফ্রন্ট জামানার শেষ দশ বছর’। আর এই বইকে কেন্দ্র করেই তৈরি হয়েছে বিতর্ক। এই বইতেই নাকি দলের সমালোচনা করেন পশ্চিম মেদিনীপুরের(Paschim Medinipur) দাপুটে সিপিআইএম নেতা সুশান্ত ঘোষ। প্রকাশ্যে দলের সমালোচনা করাই মান্যতা পেল দল বিরোধী কাজের। সেই অভিযোগেই তাকে সাসপেন্ড করলো সিপিআইএম নেতৃত্ব।

জানা গেছে দল বিরোধী কাজের অভিযোগে পশ্চিম মেদিনীপুর জেলা কমিটি সুশান্ত ঘোষকে বহিষ্কারের সুপারিশ করে রাজ্য কমিটির কাছে। সেই মোতাবেক রাজ্য কমিটি দলীয় স্তরে একটি তদন্ত কমিটি গঠন করে। সেই তদন্ত কমিটির দুই সদস্য রামচন্দ্র ডোম এবং আভাস রাইচৌধুরির উপর তদন্তের ভার দেন‌। আর সুশান্ত ঘোষের বিরুদ্ধে গঠিত কমিশনের রিপোর্ট অনুযায়ী দোষী সাব্যস্ত হন তিনি। শুক্রবার সাজা ঘোষণা হল। প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষকে ৩ মাসের জন্য। এছাড়াও পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদকণ্ডলীর সদস্য শ্যামল মাইতিকেও দল বিরোধী কাজের অভিযোগে সাসপেন্ড করা হয়েছে।

একটি বিশেষ সূত্রে জানা গেছে সুশান্ত ঘোষ কে বহিষ্কারের সিদ্ধান্ত হয়, কিন্তু সামনেই বিধানসভা নির্বাচন তাই পিছিয়ে আসে রাজ্য নেতৃত্ব। যদিও সুশান্ত ঘোষের সাসপেন্ড অনেক বাম কর্মীরা মেনে নিতে পারছে না। তীব্র প্রতিবাদ করছে সোস্যাল মিডিয়ায়।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel