রাষ্ট্র সঙ্ঘের বিচারে আবারো শ্রেষ্ঠ আসন পেল বাংলার “সবুজ সাথী প্রকল্প”

Bengal’s “Green Companion Project” again won the best seat in the United Nations.

GNE NEWS DESK: প্রত্যেক বছরেই সমস্ত দেশে যেসব সরকারি প্রকল্প গুলি প্রচলিত আছে সেগুলির মধ্যে থেকে বাছাই করা প্রকল্প গুলির মধ্যে এক প্রতিযোগিতার আয়োজন করা হয়। মোট ১৬০ টি দেশের ১৬০০ টি প্রকল্পের মধ্যে শুরু হয়েছিল এক প্রতিযোগিতা। গত ৯ই সেপ্টেম্বর ভার্চুয়াল ভাবে তার ফলাফল প্রকাশিত হয়।

এবং এই প্রতিযোগিতায় বিশ্বসেরার সম্মানে ভূষিত হয় মুখ্যমন্ত্ৰী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata Banerjee) এর “সবুজ সাথী প্রকল্প” (sabooj sathi prokolpo) এবং ওয়াল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি আওয়ার্ড – এ সম্মানিত হয়।আগের বছরেও এই সম্মানে ভূষিত হয়েছিল বাংলার “সবুজ সাথী প্রকল্প” এই প্রকল্পের দ্বারা উপকৃত হয়েছে রাজ্যের প্রায় লক্ষাধিক স্কুল পড়ুয়া।

অন্যদিকে আরেক আর এক প্রকল্পও এই সম্মানঅর্জন করে যার নাম “উৎকর্ষ বাংলা”। এই প্রকল্পের অন্তর্গত মূল প্রশিক্ষণ গুলি হলো – ফোন রোপেয়ারিং , টেলারিং, টিভি ফ্রিজ সরানো, যুবক যুবতীদের দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ প্রমুখ। রাষ্ট্র সংঘের বিশেষ পুরস্কারে পুরস্কৃত হয়েছে এই প্রকল্পটিও। রাজ্যের কএক লাখ যুবক যুবতি এই প্রকল্পের দ্বারা উপকৃত হয়েছে।

‘সোসাইটি ফর স্কিল ডেভলপমেন্ট’- এর আওতায় রয়েছে এই প্রকল্প।এবং এই প্রকল্পের দ্বারা প্রশিক্ষিত হয়ে বহু নতুন নতুন কাজের সন্ধান পাচ্ছেন তারা। মমতা বন্দ্যোপাধ্যায় এর মতানুসারে রাষ্ট্রসঙ্ঘের এই সম্মান বিশ্বের দরবারে বাংলার মানকে আরো উন্নত করবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel