সব গুজবের শেষ!এখনই চলছে না লোকাল ট্রেন, সাফ জানিয়ে দিলেন পূর্ব রেলের GM

The local train is not running now

GNE NEWS DESK: করোনা পরিস্থিতির জেরে বেশ কয়েকমাস ধরে বন্ধ মেট্রো এবং লোকাল ট্রেন (local train)চলাচল। কিন্তু আনলক-৪ এসে যখন মেট্রো চলাচল নিয়ে প্রস্তুতি তুঙ্গে তখন লোকাল ট্রেন চলাচল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করল পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা।কলকাতা মেট্রো চলবে আগামী সপ্তাহ থেকেই। যদিও এখনই লোকাল ট্রেন চালাতে রাজি নয় রেল। ফলে এই মুহূর্তে রেলের চাকা আর গড়াচ্ছে না।

বুধবার এক সাংবাদিক বৈঠকে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার এই বিষয়ে সাফ জানিয়ে দেন, ‘লোকাল ট্রেন পরিষেবা ফের নতুন করে শুরু করতে কাজ চলছে দ্রুতগতিতে। এব্যাপারে আলোচনাও করে চলেছেন রাজ্য সরাকারের সঙ্গে রেল। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে অ্যাপ তৈরিরও কাজ চলছে।

তবে ট্রেন চালানোর ব্যাপারে এখনই সিদ্ধান্ত নেওয়ার সঠিক সময় আসেনি। কলকাতা মেট্রো দৈনিক সাড়ে ৬ লক্ষ যাত্রী বহন করে। সেখানে পূর্ব রেলে প্রতিদিন লোকাল ট্রেনে প্রায় ৩০ লক্ষ যাত্রী যাতায়াত করেন। প্রায় ২০০টি স্টেশন রয়েছে পূর্ব রেলের। এই বিপুল সংখ্যক স্টেশনে সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখা মুখের কথা নয়।’

লোকাল ট্রেন বন্ধ থাকায় বহু হকার কর্মহীন হয়ে রোজগার বন্ধ হয়ে বাড়িতে বসে রয়েছেন। বিপুল ক্ষতির শিকার হচ্ছেন তারা। কিন্তু এই ব্যাপারে এদিন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার আরও জানিয়েছেন, লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও ট্রেনের ভিতরে ও প্ল্যাটফর্মে হকার প্রবেশ করতে দেওয়া হবে না। আর হকারদের পুনর্বাসন নিয়ে এই মুহূর্তে কোনও ভাবনা নেই রেল কর্তৃপক্ষের থেকে। তাই আপাতত চিন্তার ভাঁজ ফের দেখা দিয়েছে হকারদের মাথায়।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel