বড় খবর! পুজোর আগেই শুরু হতে পারে লোকাল ট্রেন,ভাবনা রেলের!

Big news! Local train may start before Pujo, Bhabna Rail!

GNE NEWS DESK: আনলক পর্ব শুরু হওয়ার পরেই এই মাসের ১৩ তারিখ থেকে শুরু হতে চলেছে মেট্রো রেল। কিন্তু শোনা যাচ্ছে যে পুজোর আগেই চালু হতে পারে লোকাল ট্রেনও (local train)। অন্তত রেলের তরফ থেকে সেই ইঙ্গিতই মিলছে।

রেল দপ্তর সূত্রে জানা গেছে লোকাল ট্রেন কে আবার সচল করতে আগ্রহী তারা। তবে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য সরকারের সাথে কথা বলেই নেওয়া হবে। এর আগে মমতা ব্যানার্জি (mamata Banerjee) সাংবাদিক বৈঠকে বলেছিলেন নিয়ম বিধি মেনে যদি রেল চলে তাহলে তার কোন আপত্তি নেই। তবে তার আগে রেল মন্ত্রককে তার সাথে কথা বলতে হবে।

এরাজ্যে রেলের দুটি শাখার লোকাল ট্রেন চলে। একটি পূর্ব ও আরেকটি দক্ষিণ-পূর্ব শাখা। দুটি শাখা জুড়ে প্রচুর ট্রেন চলে ।যাত্রী সংখ্যাও নেহাত কয়েক লাখ এর কাছাকাছি। তাই গোটা পরিস্থিতি নিয়ে ভাবনা চিন্তা করছেন রেল কর্তারা ।সোমবার থেকে শুরু হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। ই-পাস ছাড়া মেট্রোতে ঢোকার অনুমতি নেই ।চলবে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মানা। থার্মাল স্ক্রীনিং করা হবে, মেট্রো স্টেশনে থাকবে স্যানিটাইজার, মাস্ক ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হবে না । এখন কোন রকম টোকেনের ব্যবস্থাও রাখা হবে না বলে জানা গিয়েছে। কিন্তু এত স্বাস্থ্যবিধি সত্বেও মেট্রোতে কিরকম ভীড় হচ্ছে বা কিভাবে নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে পরিস্থিতি তা খতিয়ে দেখতে চাইছে রেলমন্ত্রক। তারপরই লোকাল ট্রেন এর সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, মেট্রো রেলের থেকে অনেক বেশি সুরক্ষিত। এখানে প্রচুর রকম বিধিনিষেধ আছে ।টিকিট ছাড়া কেউ উঠতে পারেন না মেট্রোতে। কিন্তু সে দিক থেকে দেখতে গেলে রেল ব্যবস্থা হচ্ছে অনেক উন্মুক্ত। সেখানে মানুষজনদের নিয়ন্ত্রণ করা রাজ্য সরকার এবং রেলমন্ত্রক দুজনের কাছেই একটা বড় চ্যালেঞ্জ। কিভাবে পুরো পরিস্থিতিকে নিয়ন্ত্রণে রেখে স্বাভাবিক করা যায় রেল ব্যবস্থা, সেটাই এখন সবথেকে বড় ভাবনার বিষয়।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel