রাজ্য

শুক্রবারেই শেষ হতে পারে কি রাজ্যের লোকডাউন?

Can the lockdown in the state end on Friday?

GNE NEWS DESK : করোনা আবহে স্থির করা হয়েছিল রাজ্যে প্রতি সপ্তাহে দুদিন করে চলবে পূর্ণ লোকডাউন ।সেপ্টেম্বরের প্রথমে ১১ ও ১২ দুইদিন যাবৎ পূর্ণ লোকডাউনের (ful lockdown) কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু নিট প্রবেশিকা পরীক্ষার্থীদের সুবিধার্থে ১২ই সেপ্টেম্বর নির্ধারিত লোকডাউন বাতিল করা হয়েছিল। এখন প্রশ্ন একটাই শুক্রবারই কি শেষ লোকডাউন? বিভিন্ন সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে, অনুমান করা হচ্ছে আগামী দিনে হয়তো রাজ্যে হবে না আর পূর্ণ লোকডাউন। ভবিষ্যতেও রাজ্যের এরূপ কোনো পরিকল্পনা নেই বলেই জানা যাচ্ছে।

ইতিমধ্যেই শেষ হয়েছে জয়েন্ট প্রবেশিকা পরীক্ষা, (joint examination)রোবিবার রয়েছে নিট প্রবেশিকা পরীক্ষা।এদিকে পূর্বেই স্থির করা হয়েছিল ১৮ই অক্টোবরের মধ্যে শেষ করতে হবে চূড়ান্ত বর্ষের পরীক্ষা। তারপরেই উৎসবের মরসুম।ফলে বিভিন্ন রাজনৈতিক মহলের অনুমান কনটেনমেন্ট জন ব্যতীত আর হয়ত কোথাও লোকডাউন ঘোষণা করবে না রাজ্য।এছাড়াও চতুর্থ দফা অর্থাৎ আনলক 4 এ কেন্দ্রীয় সরকার যে সমস্ত নিয়মাবলীর তালিকা ঘোষণা করেছিল তার মধ্যে স্পষ্টই উল্লেখ্য যে কেন্দ্রের সাথে পরামর্শ না করে কোনো রাজ্যেই পূর্ন লোকডাউনের কথা ঘোষণা করতে পারবে না।

যদিও এরপরও রাজ্য সরকার মারফত সেপ্টেম্বর মাসে দুইদিন পূর্ন লোকডাউন নির্ধারিত করা হয়েছিল। পরিসংখ্যান অনুযায়ী দেখা যাচ্ছে রাজ্যে কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে।জানা গিয়েছে দৈনিক সুস্থতার হার পূর্বের তুলনায় অনেকটাই বেড়েছে এবং সংক্রমণের হারও কিছুটা নিয়ন্ত্রণে ।লোকডাউনের দিন গুলি ছাড়াও বেশির ভাগ মানুষ গৃহবন্দি আছে বলে জানা যাচ্ছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে পা রাখছেন না কেউ।
Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close