ভোটের আগে মস্তিষ্কের খেলা মমতার, পুজোর মাস থেকেই পুরোহিত ভাতা, বাড়ি

The brain game before the vote is Mamta, priest allowance from the month of Pujo, home

GNE NEWS DESK: অবশেষে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata Banerjee) সরকারিভাবে পুরোহিত ভাতা দেওয়ার বিষয়টি জানিয়ে দিলেন। এমনকি সরকারি তরফে যে সমস্ত পুরোহিতদের নিজেদের বাড়ি নেই তাঁদের বাড়িও তৈরি করে দেওয়া হবে।

সোমবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান, ‘সব পুরোহিত তো বড় পুজো করেন না। তাই তাঁদের আবেদনে সাড়া দিয়ে পুজোর মাস থেকে দরিদ্র সনাতনী ব্রাক্ষণদের মাসিক ১,০০০ টাকা করে ভাতা দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের বাড়ি না থাকলে বাংলা আবাস যোজনায় বাড়ি তৈরি করে দেওয়া হবে’।

কিছুদিন যাবৎ ধরে ইমাম ভাতার মতো পুরোহিত ভাতা দেবে রাজ্য সরকার এরকম কিছু একটা শোনা যাচ্ছিল। তবে আগামী বছরের বিধানসভা নির্বাচনের আগে পুরোহিত ভাতা চালু করে ব্রাক্ষ্ণণ ভোট নিজেদের ঝুলিতে টানার চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর অনুযায়ী, রাজ্য সরকার পুজোর মাস থেকেই ৮ হাজার দরিদ্র পুরোহিতকে মাসিক ভাতা দেবে। এমনকি এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, রাজ্যে সনাতনী ধর্মের তীর্থস্থান হবে। সে রাজ্য জমিও দেবে রাজ্য সরকার।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel