হাইকোর্টে উচ্চ প্রাথমিক নিয়োগ মামলার শুনানিতে কি হল আজকে?

What happened in the hearing of the Upper Primary Recruitment case in the High Court today?

GNE NEWS DESK: কয়েকদিন আগেই দেখা গিয়েছিল চাকুরিপার্থীদের নিয়গের ক্ষেত্রে যোগ্য প্রার্থীদের প্রতি কোথায় কোথায় অন্যায় করা হয়েছে সেই দিক গুলি ফুটিয়ে তুলেছিল আইনইজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য(Bikash Ranjan Bhattacharjee)। যার মধ্যে অন্যতম দিক গুলি হলো মেধা তালিকায় কারচুপি থেকে শুরু করে পেনসিল দিয়ে ইন্টারভিউতে নম্বর দেওয়া,রেশিও না মানা প্রভৃতি। আর পাশাপাশি ভানু রায় মামলায় ফিরদৌস শামিম নামে চাকুরিপার্থীদের আর এক আইনজীবী প্রায় ৪০০ পাতার সাপ্লিমেন্টারি জমা দেন।

এরপর ঘটনার যথাযথ বিচারের পর বিচারপতি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন কি করলে সবকিছু ঠিক হয়ে যাবে তেমনটা করতে। এর পরের শুনানিতে চাকুরিপার্থীদের উকিল বিচারপতিকে নির্দিষ্ট ঘটনায় দুর্নীতির যথাযথ প্রমান সহ একাধিক তথ্য পেস করেন।পাশাপাশি অ্যাডভোকেট জেনারেল এই সমস্ত যত মামলা আছে তার ফাইলগুলি তুকে দেন বিচারপতির হাতে।

আজ দুপুর ১২ তা নাগাদ মামলার শুনানি হয়। রেশিও না মানা ,ইচ্ছামত টেটের নম্বর বাড়িয়ে দেওয়া, মেধা তালিকায় কারচুপি প্রভৃতি গুরুত্বপূর্ণ অভিযোগে আপার প্রাইমারি(Upper Primary) নিয়োগ সংক্রান্ত মামলা ও অক্তারুল ইসলাম বনাম রাজ্য সরকার এবং ভানু রায় বনাম রাজ্য সরকার এই দুটি মামলার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চে শুনানি হয়।কিশোর দত্ত বিচারপতিকে ৭৭৬ টি রিট পিটিশন জমা দিয়েছিল। আয়াডভোকেট জেনারেলের মতামত অনুযায়ী এখন পেন্ডিং রয়েছে সব মিলিয়ে মোট ১৮০০ টি রিট পিটিশন। এগুলো পাঠানো হয়েছে প্রধান বিচারপতির সেক্রেটারিকে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel