করোনা পরিস্থিতির কারণে সাংসদদের বেতন ৩০% হ্রাস করার সিদ্ধান্ত নিল সরকার!

The government decided to reduce the salaries of MPs by 30% due to the Corona situation!

GNE NEWS DESK: ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে অর্থনীতিতে পড়েছে ভাটার টান। দেশের জিডিপি এখন মাইনাসের ঘরে। সে কারণে সাংসদদের বেতন ৩০% কমানোর সিদ্ধান্ত নিল সরকার। এর আগে মন্ত্রীদের বেতন কাটা হয়েছিল। এখন সাংসদদের বেতন কে ত্রিশ শতাংশ হ্রাস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে সরকারের তরফ থেকে।

মঙ্গলবার সাংসদদের বেতন, ভাতা ও পেনশন (সংশোধনী) বিল-২০২০ সর্বসম্মতিক্রমে অনুমোদন দিয়েছে  লোকসভা। আগামী এক বছর ওই বেতন-ভাতার অংশটি কোন জরুরী পরিস্থিতির কারণে বিভিন্ন খাতে খরচ করা হবে বলে জানা গিয়েছে।
তবে শুধু সাংসদ নয় । এর আগেও করোনা পরিস্থিতি মোকাবিলার কারণে জরুরি ভিত্তিতে মন্ত্রীদের বেতন বেতন ও পেনশন কাটার সিদ্ধান্ত নেয়া হয়েছিল সরকারের তরফ থেকে।

কংগ্রেস ও অন্য বিরোধী দলগুলি সরকারের সাংসদদের বেতন কমানোর সিদ্ধান্ত সমর্থন করলেও এমপিল্য়াড পুনরায় চালুর দাবি করে। করোনা পরিস্থিতির কারণে দেশের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে। অর্থমন্ত্রী জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (ram Nath kovind) তাদের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন এবং অন্যান্য গভর্নর সহ আরো বেশ কিছু মন্ত্রী তাদের বেতন ত্রিশ শতাংশ হ্রাস করার প্রস্তাব দিয়েছেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel