রাজ্য

‘কর্মসাথী প্রকল্প’-র বিক্ষপ্তি জারি রাজ্যে, মাথা পিছু মিলবে ২ লাখ টাকা

Karmasathi Project has been scattered, it will cost Rs 2 lakh per head

GNE NEWS DESK: কর্ম সাথী(Karmasathi) প্রকল্পের বিজ্ঞপ্তি জারি করলো রাজ্য সরকারের তরফ থেকে। এর ফলে প্রতি বছর ১ লাখ বেকার যুবক এবং যুবতি উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। জেলা এবং ব্লক স্তরে থাকবে কমিটি গঠন করা হবে আবেদন পত্র খতিয়ে দেখতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) কর্মসাথী প্রকল্পের পরিকল্পনার কথা জানিয়েছিলেন কয়েক মাস আগেই।

সূত্র মারফত খবর, ১৮ থেকে ৫০ বছর বয়স পর্যন্ত এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। ৩ বছরের জন্য ঋণ বাবদ ২ লাখ টাকা মাথা পিছু অর্থ সাহায্য করবে রাজ্য সরকার যোগ্য আবেদনকারীদের। তবে আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। ভোটার আইডি কার্ড, আধার কার্ড, পাসপোর্ট সাইজের ছবি, ঠিকানার প্রমাণ পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র লাগবে এই আবেদন করার জন্য। অর্থমন্ত্রী ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছেন এই প্রকল্পের জন্য।

রাজ্য সরকারের এই উদ্যোগের পেছনে একটাই উদ্দেশ্য যুব সমাজের পাশি দাড়িয়ে আর্থিক সাহায্য করে তাঁদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেওয়া। ইতিমধ্যেই এমএসএমই দফতরের তরফে এই প্রকল্পের বিক্ষপ্তি জারি করা হয়েছে। ১৮ থেকে ৫০ বছর পর্যন্ত পাশপাশি আবদনপত্র খতিয়ে দেখতে জেলা ও ব্লক স্তরে তৈরির পথে কমিটি।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel