রাজ্য

মোদির জন্মদিনে দেশজুড়ে বেকারদের প্রতিবাদে পালিত হলো ‘‌জাতীয় বেরোজগার দিবস’

Modi’s birthday marks ‘National Unemployment Day’ in protest of unemployment across the country.

GNE NEWS DESK: দেশের অর্থনীতির অবস্থা তলানিতে গিয়ে মিশেছে। দেশে চাকরির কোনো সংস্থান নেই। শিক্ষিত বেকারের সংখ্যা দেশজুড়ে রেকর্ড হারে বাড়ছে। সরকারি চাকরির প্রতিশ্রুতি পেয়েও পরীক্ষা বা নিয়োগ কোনওটাই হচ্ছে না। শুধু ফর্ম পূরণই হচ্ছে। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) জন্মদিনকেই এই অব্যবস্থার প্রতিবাদের জন্য বেছে নিয়েছে দেশের যুব সম্প্রদায়।

‘জাতীয় বেরোজগার দিবস’ হিসেবে পালিত হচ্ছে সোশ্যাল মিডিয়ায় মোদির জন্মদিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ তম জন্মদিন বৃহস্পতিবার। আর এদিন জাতীয় বেকারত্ব দিবস এর মতো একাধিক হ্যাশট্যাগের টুইটে ছেয়ে গিয়েছে টুইটার সকাল থেকেই। ‘জাতীয় বেরোজগার দিবস’ সম্পর্কিত ২০ লক্ষের বেশি পোস্ট হয়ে গিয়েছে শুধুমাত্র টুইটারে। যা বাকি সময়ে আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। মোদি বিরোধী এই টুইটগুলি টুইটারে মোদির জন্মদিনের শুভেচ্ছাবার্তাকেও ছাপিয়ে গিয়েছে।

এই মুহূর্তে সবার উপরে #NationalUnemploymentDay হ্যাশট্যাগটি ট্রেন্ডিং এ রয়েছে। আর এই ট্রেন্ড শুরু হয়েছিল ‘মন কি বাত’ অনুষ্ঠান থেকে। জয়েন্ট পরীক্ষার ঠিক আগে যে ‘মন কি বাত’ অনুষ্ঠান মোদি করেছিলেন, তাতে লাইকের থেকে কয়েকগুণ বেশি পড়েছিল ডিসলাইক। আর সেই ধারাই চলছে এখনও।

অবশ্য যুব কংগ্রেসের তরফেই প্রধানমন্ত্রীর জন্মদিনকে জাতীয় বেরোজগার দিবস হিসেবে পালন করার এই কর্মসূচি। তারাই এই হ্যাশট্যাগগুলি ব্যবহার করে টুইট করছেন। মোদির জনবিরোধী নীতির বিরুদ্ধে তাঁদের এই আন্দোলন গণ আন্দোলনের রূপ নিয়েছে বলেই কংগ্রেসের দাবি। আসলে, বাস্তবিকই করোনাকালে রোজগার হারিয়ে বহু মানুষ সরকারের উপর ক্ষুব্ধ। প্রধানমন্ত্রীর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ হচ্ছে বলে মত রাজনৈতিক মহলের।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel